২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

৩ আগস্ট থেকে ঢাকায় সপ্তাহে ছয়টি ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস

প্রকাশিতঃ জুলাই ২৮, ২০২০, ৮:০৯ অপরাহ্ণ



৩ আগস্ট থেকে ঢাকায় সপ্তাহে ছয়টি ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস।

ভ্রমণ ডেস্ক:
এমিরেটস এয়ারলাইনস ঢাকায় ফ্লাইট চলাচল বৃদ্ধি করেছে। আগামী ৩ আগস্ট থেকে প্রতি সপ্তাহে ঢাকা-দুবাই-ঢাকা রুটে ৬টি ফ্লাইট পরিচালিত হবে। এর ফলে যাত্রীরা দুবাইসহ এমিরেটসের অন্যান্য গন্তব্যে ভ্রমনে অধিক অপশন ও সুবিধাজনক সংযোগ পাবেন।

এয়ারলাইনসটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগস্ট মাসে এয়ারলাইনসের নেটওয়ার্ক আরও বিস্তৃত হচ্ছে; ২ আগস্ট নাইরোবি এবং ১০ আগস্ট বাগদাদ ও বসরায় পুনরায় ফ্লাইট শুরু হবে। তখন এয়ারলাইনসের বিশ্বব্যাপী নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৬৭টি, যার মধ্যে ৫টি মধ্যপ্রাচ্যে এবং ৭টি আফ্রিকায়।

দুবাই ও বাগদাদের মধ্যে সপ্তাহে ৪টি, নাইরোবি ও দুবাই এবং বসরা ও দুবাইয়ের মধ্যে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ। emirates.com বা ট্র্যাভেল এজেন্টের মাধ্যমে ফ্লাইট বুক করা যাবে।

বিদেশ ভ্রমণেছ্ছু যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস সম্প্রতি একটি অনন্য উদ্যোগ গ্রহণ করেছে- এমিরেটসে ভ্রমণকালে কোনো যাত্রী কোভিড আক্রান্ত হলে তার চিকিৎসা ব্যয় এবং কোয়ারেন্টাইনের খরচ বহন করবে এয়ারলাইনস। বিস্তারিত www.emirates.com/COVID19assistance।

এছাড়াও যাত্রী ও এমপ্লয়িদের নিরাপত্তার জন্য ভ্রমণের প্রতিটি ধাপে বিশেষ সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি যাত্রীকে বিনামূল্যে প্রদান করা হচ্ছে হাইজিন কিট, যাতে রয়েছে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার ও ব্যাকটেরিয়ানাশক ওয়াইপস।

ভ্রমণ নিষেধাজ্ঞা থাকার কারণে এমিরেটসে ভ্রমণকারীদের তাদের কাঙ্ক্ষিত গন্তব্যে প্রবেশের জন্য নির্ধারিত শর্তাবলী পূরণ করতে হবে।

সরকারের নির্দেশক্রমে বাংলাদেশ থেকে বিদেশ ভ্রমণকারী প্রতিটি যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। ফ্লাইট ত্যাগের ৭২ ঘণ্টা পূর্বে সরকার নির্ধারিত ১৬টি হাসপাতালের যে কোনো একটিতে পরীক্ষার জন্য স্যাম্পল প্রদান করতে হবে। ইউএনবি

Leave a Reply