২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

হাসপাতালে অভিযান ‘বন্ধের’ পদক্ষেপ নিয়ে সমালোচনায় বিএনপি

প্রকাশিতঃ আগস্ট ৬, ২০২০, ১১:০২ অপরাহ্ণ



বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি সংগৃহীত

পঁচাওর রিপোর্ট:
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দ্বারা হাসপাতালগুলোতে অভিযান পরিচালনা ‘বন্ধ’ করার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পদক্ষেপের সমালোচনা করেছে বিএনপি।

বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ সমালোচনা করে বলেন, এর মাধ্যমে প্রকাশ হয় সরকার স্বাস্থ্য খাতে দুর্নীতির সাথে জড়িতদের রক্ষা করতে চায়।

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্য পরিষেবা বিভাগ আইন প্রয়োগকারীদের হাসপাতালগুলোতে অভিযান চালানো থেকে বিরত রাখতে একটি প্রজ্ঞাপন জারি করেছে যা প্রমাণ করে যে সরকার স্বাস্থ্য খাতে দুর্নীতির সাথে জড়িতদের রক্ষা করতে চায়। কারণ তাদের বেশিরভাগই ক্ষমতাসীন দলের সাথে সম্পৃক্ত। তাদের সুরক্ষার জন্য এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।’

কুড়িগ্রাম থেকে এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বক্তব্য প্রদানকালে, সামনের দিনগুলোতে স্বাস্থ্যখাত আরও মারাত্মক পরিণতির মুখোমুখি হবে এবং সাধারণ মানুষ কোনো সেবা পাবে না বলেও আশংকা প্রকাশ করেন তিনি।

এর আগে, বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য পরিষেবা বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পাঠানো এক চিঠিতে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে সরকারি ও বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনা না করার অনুরোধ জানায়। ইউএনবি

Leave a Reply