২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

সিলেট বিভাগে করোনা আক্রান্ত ২৫০০ ছাড়াল

প্রকাশিতঃ জুন ১৬, ২০২০, ১২:৪০ অপরাহ্ণ



সিলেট বিভাগে করোনা আক্রান্ত ২৫০০ ছাড়াল।

সিলেট প্রতিনিধি:
সিলেট বিভাগে আরও ১৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫৪৫ জন।

সোমবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে ৭৯ জন এবং ঢাকা থেকে আরও ২১ জনের নমুনা পরীক্ষার ফল পজেটিভ আসে।

ওসমানী মেডিকেলের ল্যাবে শনাক্ত হওয়াদের মধ্যে সিলেটের ৩৩ জন, সুনামগঞ্জের চারজন ও হবিগঞ্জের দুজন রয়েছেন। শাবির ল্যাবে শনাক্ত হওয়া ৭৯ জনের সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এছাড়া ঢাকা থেকে আসা প্রতিবেদনের ২১ জনই হবিগঞ্জের।

সোমবার রাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, এ দিন তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

একই দিনে শাবির ল্যাবে রেকর্ড সংখ্যক ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

সব মিলিয়ে সোমবার রাত পর্যন্ত সিলেট বিভাগে করোনা শনাক্ত হলো ২ হাজার ৫৪৫ জনের। এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ৪৪৬ জন, সুনামগঞ্জের ৬৪৬ জন, হবিগঞ্জের ২৬২ জন ও মৌলভীবাজারের ১৯১ জন রয়েছেন।

বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ২০৩ জন। এর মধ্যে সিলেটে ৫৭, সুনামগঞ্জে ১১৫, হবিগঞ্জে ২৫ ও মৌলভীবাজারে ছয়জন আছেন।

এখন পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬ জন। তাদের মধ্যে সিলেট জেলায় ৪৪ জন এবং সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে চারজন করে রয়েছেন।

সোমবার দুপুর পর্যন্ত বিভাগে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৩৭ জন। এর মধ্যে সিলেটে ১৮৮, সুনামগঞ্জে ১১৭, হবিগঞ্জে ১৫৭ এবং মৌলভীবাজারে ৭৫ জন আছেন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে ধরা পড়ে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। ইউএনবি

Leave a Reply