৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

শুভ জন্মদিন তারিন

প্রকাশিতঃ জুলাই ২৬, ২০২০, ৩:১৯ অপরাহ্ণ | শেষ আপডেটঃ জুলাই ২৬, ২০২০, ৩:৫৬ অপরাহ্ণ




বিনোদন ডেস্ক
আজ ২৬ জুলাই বহুমাত্রিক গুণে গুণান্বিত এই অভিনেত্রীর আজ জন্মদিন। ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তারিন। সবশ্রেণির দর্শকদের কাছে তার তুমুল জনপ্রিয়তা। শুধু মডেল-অভিনেত্রী বা নৃত্যশিল্পী হিসেবে নয়- কণ্ঠশিল্পী হিসেবেও তিনি বেশ পরিচিত। ২০১১ সালের ঈদুল আজহায় ‘আকাশ দেব কাকে’ শিরোনামে প্রথম একক অ্যালবাম প্রকাশ হয় তারিনের।

রোববার সকালে তারিন জানালেন, এবারের জন্মদিনটি অগণিত মানুষের ভালোবাসা ও শুভেচ্ছায় বেশ ভালোই কাটছে তারিনের। তবে মন ভালো নেই এই অভিনেত্রীর। কেন? তারিন বলেন, ‘দেশের যে পরিস্থিতি শত শত মানুষ মারা যাচ্ছে। বন্যার কারণে মানুষের জান ও মালের ক্ষতি হচ্ছে। অনেকের ঘর বাড়ি ভেসে গেছে। অনেকে হারিয়েছেন স্বজন। এই পরিস্থিতিতে জন্মদিন উদযাপন করার মন মানসিকতা নেই আসলে। বরং জন্মদিনে আল্লাহর কাছে প্রাথর্না করি সবকিছু ভালো করে দিক। আল্লাহর কাছে চাওয়া আমাদের পৃথিবী ও দেশকে মহামারি থেকে যেন রক্ষা করেন। জন্মদিনে আরও চাই মহান আল্লাহ যেন আমার পরিবারের সবাইকে সুস্থ রাখেন, ভালো রাখেন’

তবে সোস্যাল মিডিয়া, ফোনে অনেকের কাছ থেকে শুভেচ্ছা পাচ্ছেন তারিন। এ নিয়ে তিনি বলেন, ‘কাছের মানুষেরা দোয়া ও আশির্বাদ দিচ্ছেন, ভালোবাসা জানাচ্ছেন। ভক্ত-অনুরাগী এবং সহকর্মীদের শুভেচ্ছা পাচ্ছি সেই জন্মদিনের প্রথম প্রহর থেকে। তাদের এই ভালোবাসা হৃদয় স্পর্শ করেছে। আবেগ প্রবণ হয়েছি আমি। এতো ভালোবাসার যোগ্য আমি নই। তারপরও এক জীবনে যা পেয়েছি তা অনেক বড় প্রাপ্তি। কারণ এই ভালোবাসা নির্ভেজাল।’

১৯৮৫ সালে জাতীয় সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ ‘নতুন কুঁড়ি’তে অভিনয়, নাচ এবং গল্প বলাতে প্রথম হন। তখন থেকেই তিনি শিশু শিল্পী হিসাবে ছোট পর্দায় কাজ শুরু করেন। ১৯৮২ সালে তিনি নাচ শেখা শুরু করেন। ১৯৮৪ সালে তিনি প্রথম সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি নৃত্য পরিবেশন করেন। এবং সেসম নামকরা কয়েকটি পত্রিকায় সে অনুষ্ঠানের ছবিও প্রকাশিত হয়।

এইসব দিনরাত্রি, সংসপ্তক, ফুল বাগানের সাপ, কথা ছিল অন্যরকম, ইউ টার্ন, মায়া, হারানো আকাশ, রাজকন্যা, সবুজ ভেল্ভেট, অনুচ্ছেদ ৭১, অগ্নিবলাকা ইত্যাদি তার উল্লেখযোগ্য নাটক। এছাড়া তারিন বেশ কিছু টেলিফিল্মে অভিনয় করেছেন এবং কিছু টেলিভিশন প্রোগ্রামে উপস্থাপনা করেছেন।

Leave a Reply