২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

শুধু কাগজে-কলমে না করে বাস্তবভিত্তিক কাজ করার আহ্বান এলজিআরডিমন্ত্রীর

প্রকাশিতঃ আগস্ট ২১, ২০২০, ২:৩৫ অপরাহ্ণ



স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। ফাইল ছবি

পঁচাওর রিপোর্ট:
দেশের উন্নয়নের লক্ষ্যে শুধু পরিকল্পনা ও কাগজে-কলমে সীমাবদ্ধ না থেকে বাস্তবভিত্তিক কাজ করার জন্য সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার সচিবালয়ে পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, উন্নয়নমূলক কাজ করার সময় পরিকল্পনা এবং কাগজপত্র ঠিক করতেই অনেক সময় চলে যায়। এ জন্য কাজের সুফল পেতে অনেক দেরি হয়। তাই দ্রুততম সময়ে বাস্তবভিত্তিক কাজ করার ওপর জোর দেন তিনি।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন সকল প্রতিষ্ঠানকে স্ব-নির্ভর হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, দুর্নীতি কখনোই জাতির জন্য শুভকর কিছু বয়ে আনতে পারে না। এ জন্য স্থানীয় সরকারের সকল প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত থাকতে হবে এবং সকল পর্যায়ে জবাবদিহি নিশ্চিত করতে হবে।

পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান। ইউএনবি

Leave a Reply