২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

মৌলভীবাজারে সাফারি পার্ক নির্মাণ করা হবে: পরিবেশ মন্ত্রী

প্রকাশিতঃ জুলাই ২৩, ২০২০, ১০:৫৩ অপরাহ্ণ



পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। 

মৌলভীবাজার প্রতিনিধি: 
প্রধানমন্ত্রীর সম্মতিতে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার লাঠিটিলায় সাফারি পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

সাফারি পার্ক ছাড়াও মাধবকুণ্ড জলপ্রপাতের কাছে কেবল কার এবং হাকালুকি হাওড়ের উন্নয়নে পরিবেশ মন্ত্রণালয় যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার ঢাকার সরকারি বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় দুরারোগ্য রোগে আক্রান্তদের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, ‘করোনাভাইরাস সংকটকালে সরকার বিভিন্নভাবে অসহায় মানুষকে সহায়তা করছে। আজকের ঐচ্ছিক তহবিল ও সমাজসেবা অধিদপ্তরের অনুদানের পরিমাণ কম হলেও এটা সরকারের আন্তরিকতা ও সদিচ্ছার প্রতিফলন। বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝেও শিগগিরই ত্রাণ বিতরণ করা হবে।’

এসময় করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য সকলের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

জুড়ি উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সামাজিক নিরাপত্তা কর্মসূচির বই বিতরণ অনুষ্ঠানে জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেন এবং উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান রঞ্জিতা শর্মা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিনের ঐচ্ছিক তহবিল থেকে ৭৮ জন ব্যক্তি ও ৪টি প্রতিষ্ঠানের কাছে চার লাখ তিন হাজার টাকার অনুদানের চেক এবং সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৯ জন দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত ব্যক্তিকে সাড়ে চার লাখ টাকার চেক প্রদান করা হয়। ইউএনবি

Leave a Reply