২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শুক্রবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

মেসিকে নিয়ে জল্পনা তুঙ্গে

প্রকাশিতঃ আগস্ট ২২, ২০২০, ৯:৫৭ পূর্বাহ্ণ



মেসিকে নিয়ে জল্পনা তুঙ্গে। ছবি সংগৃহীত

ক্রীড়া ডেস্ক:
ক্লাব তাকে ধরে রাখতে আগ্রহী হলেও লিওনেল মেসি চুক্তি শেষের আগেই বার্সেলোনা ছাড়তে চান। এমনটা নাকি আর্জেন্টাইন জানিয়ে দিয়েছেন ক্লাবকেও। দিনকয়েক আগে ব্রাজিলিয়ান ক্রীড়া সাংবাদিক মার্সেলো বেখলারের এমন খবরে শোরগোল পড়ে গিয়েছিল বিশ্ব ফুটবলে। মার্সেলোর রিপোর্ট অনুযায়ী ম্যাঞ্চেস্টারের দুই ক্লাব, সঙ্গে ইন্টার মিলান এবং পিএসজি’র সঙ্গে কথাবার্তা চলছে বাঁ-পায়ের জাদুকরের। পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি এতোটুকু। নবনিযুক্ত কোচ রোনাল্ড কোম্যানের কাছেও নাকি ক্লাব ছাড়ার ইচ্ছেপ্রকাশ করেছেন লিও। সম্প্রতি স্পেনের সর্বাধিক বিক্রিত দৈনিক মার্কা এমনই একটি রিপোর্ট প্রকাশ করেছে।

পাশাপাশি তার ক্লাব ছাড়ার জল্পনার পরিপ্রেক্ষিতে প্রকাশ্যে কিছু জানাচ্ছেন না মেসি। আর্জেন্টইন ফুটবল মায়েস্ত্রোর নীরবতা সন্দেহ যেন আরো দ্বিগুণ করে তুলেছে। মার্কার প্রকাশিত খবর অনুযায়ী, মেসি কোম্যানকে জানিয়েছেন তিনি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত মোটামুটি নিয়ে ফেলেছেন। আরেকটি স্প্যানিশ ক্রীড়া সংবাদপত্র আবার লিখেছে, মেসি নিজেকে অন্য ক্লাবে দেখতে চাইছেন। কোনো কোনো সংবাদপত্র আবার জানিয়েছে মেসি পরিষ্কার কোনো সিদ্ধান্তে উপনীত হতে পারছেন না, কারণ বার্সেলোনার সঙ্গে তার আরো একবছরের চুক্তি রয়েছে।

সবমিলিয়ে ৬৩৪ গোল এবং ৩৩টি ট্রফিসহ কাতালান ক্লাবের ইতিহাসে সবচেয়ে সমৃদ্ধ ফুটবলারটির ক্লাব ছাড়ার খবরে জল্পনা তুঙ্গে। বায়ার্নের কাছে বিধ্বস্ত হওয়ার পর ক্লাবে তার ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য মেসি তার হলিডে পরিকল্পনাও বাতিল করেছেন বলে খবর। পরিবর্তে নয়া কোচের সঙ্গে আলোচনায় বসেছিলেন বার্সেলোনা অধিনায়ক। গত বুধবার কোম্যানও কোচের পদে আসীন হয়ে জানিয়েছিলেন তিনি চান মেসি ক্লাবে থাকুক। তবে পূর্বসূরীদের মতো আর্জেন্টাইনের প্রতি বাড়তি আবেগ প্রকাশ পায়নি ডাচম্যানের কথায়।

কোম্যান জানিয়েছিলেন, আমি জানি না মেসিকে ক্লাবে থাকার জন্য সন্তুষ্ট করার প্রয়োজন আছে কীনা। তবে তিনি চান মেসি যাতে বার্সেলোনায় থেকে যান। মেসি ক্লাব ছাড়তে চাইলেও বার্সেলোনায় তিনি যে পরিমাণ অর্থ পারিশ্রমিক পান, সেই অর্থ কোন ক্লাব দিতে রাজি হবে তা নিয়েও থাকছে প্রশ্ন। ট্রান্সফার ফি ছাড়াও মেসির যা পারিশ্রমিক সেই অঙ্কটা যেকোনো ক্লাবের পক্ষে বহন করা সম্ভব নয়। এমন কথাও অজানা নয় কারোরই। এমতাবস্থায় মেসি শেষমেষ কী করবেন সেটাই দেখার।

চলতি বছরের শুরুতে একটি ফরাসি সংবাদমাধ্যম জানিয়েছিল, বার্সেলোনা থেকে প্রতি মাসে আর্জেন্টাইন ৮.২মিলিয়ন পারিশ্রমিক পেয়ে থাকেন। যা জুভেন্তাসে রোনালদো কিংবা পিএসজি’তে নেইমারের পারিশ্রমিকের থেকে অনেকটাই বেশি। ওই সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী রোনালদো ও নেইমার প্রতি মাসে যথাক্রমে ৪.৫ মিলিয়ন এবং ৩ মিলিয়ন পারিশ্রমিক পেয়ে থাকেন তাদের ক্লাব থেকে। সূত্র : কলকাতা

Leave a Reply