২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

মুন্সীগঞ্জে পদ্মায় বিলীন হয়ে গেছে শিমুলিয়ার ৩ নম্বর ফেরিঘাট

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০২০, ৮:২৫ অপরাহ্ণ



মুন্সীগঞ্জে পদ্মায় বিলীন হয়ে গেছে শিমুলিয়ার ৩ নম্বর ফেরিঘাট। ছবি সংগৃহীত

মুন্সীগঞ্জ প্রতিনিধি: দক্ষিন বঙ্গের ২৩ জেলার একমাত্র প্রবেশদ্বার শিমুলিয়া কাঠালবাড়ী নৌরুট। ২ দিন পর পবিত্র ঈদুল আযহা। নাড়ির টানে গ্রামের বাড়ীতে ফেরা মানুষের ভিড় সামাল দিতে ঘাট এলাকাজুড়ে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে হঠাৎ ৩ নং ফেরিঘাটসহ পাশের বিস্তীর্ন এলাকা পদ্মায় বিলীন হয়ে যায়। এমনিতেই পদ্মায় ব্যাপক স্রোত তাই ফিকমত ফেরি চলাচল করতে পারছেনা তার মধ্যে একটি ঘাট নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ঈদের আগে বিকল্প ব্যাবস্থা না করলে ঈদে ঘরমুখো মানুষ কঠিন ভোগান্তির শিকার হতে পারে।

প্রত্যাক্ষদর্শীরা জানান, হঠাৎ করে ৩ নং ঘাট এলাকা ভাংতে শুরু করে। ঘন্টা খানেকের মধ্যেই ৩ নং ঘাট ও এর আশপাশে থাকা বিভিন্ন স্থাপনা ,বিআইডাব্লিউটিএর পাকা স্থাপনা এবং একটি মসজিদ নদীতে বিলীন হয়ে যায়।

শিমুলিয়া ঘাটের উপ – ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, দুপুর থেকে ভাঙ্গন শুরু হয়। বিকেল নাগাদ ঘাট ও এর আশপাশের স্থাপনা ভেংগে যায়। পাশাপাশি তলিয়ে গেছে ঘাট এলাকার সংযোগ রাস্তা। ফলে ঝুঁকি নিয়েই অন্যান্যঘাটে ফেরিগুলোতে যানবাহন উঠানামা করছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যানবাহন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর