২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

মাঠে ফিরতে পেরে খুশি তামিম

প্রকাশিতঃ আগস্ট ১৭, ২০২০, ১১:৩৬ অপরাহ্ণ



তামিম ইকবাল। ছবি সংগৃহীত

ক্রীড়া ডেস্ক:
হোক না অনুশীলন, তারপরও দীর্ঘ পাঁচ মাসের বিরতির পর মাঠে ফিরতে পেরে খুশি বাংলাদেশের ওডিআই অধিনায়ক তামিম ইকবাল।

ঈদের আগে থেকে শুরু হওয়া ব্যক্তিগত অনুশীলন কর্মসূচিতে বর্তমানে ব্যস্ত রয়েছেন তামিমসহ জাতীয় দলের সব খোলোয়াড়।

পেটের ব্যথার কারণে তামিম ব্যক্তিগত অনুশীলনের শুরু থেকে থাকতে পারেননি। তিনি লন্ডনে চিকিৎসক দেখাতে গিয়েছিলেন। তবে, আশা কথা তার ব্যথা খুব একটা গুরুতর নয়।

লন্ডন থেকে ফিরে তামিমকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। তারপর তিনি অনুশীলন করতে ফিরেছেন মাঠে।

তামিম সোমবার গণমাধ্যমকে বলেন, ‘গত তিন-চারটা মাস আমাদের জন্য কঠিন ছিল। হ্যাঁ, আমরা পরিবারের সাথে ছিলাম কিন্তু মানসিক চাপ তো ছিল। বাসায় আটকে থাকা ছাড়া কোনো উপায় ছিল না। তবে এটা ভালো যে আমরা সবচেয়ে বেশি যা পছন্দ করি সেই ক্রিকেট খেলায় শেষ পর্যন্ত ফিরেছি। এটা আমাদের জন্য অনেক ভালো ব্যাপার।’

‘আমি আমার ব্যাটিং নিয়ে ভয়ে ছিলাম কারণ চার-পাঁচ মাসের বিরতির পর অনুশীলন করতে নেমেছি। কিন্তু অবাক করা ব্যাপার হলো এটা আজ অতটা খারাপ ছিল না। আমার ব্যাটিংয়ের পাশাপাশি শারীরিক অবস্থাও ভালো আছে। তারপরও, বাসায় আর বাইরে সূর্যের নিচে অনুশীলন করা ভিন্ন ব্যাপার। আমি মনে করি নতুন স্বাভাবিকতার সাথে মানিয়ে নিতে আরেকটা সপ্তাহ লাগবে। আমরা জানি কখন আন্তর্জাতিক ম্যাচ খেলব, তাই প্রত্যেকে সচেতন আছে এবং সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছে,’ যোগ করেন তামিম।

বাংলাদেশ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল চলতি বছরের মার্চে। তারপরে দেশের ক্রিকেট সংশ্লিষ্ট সব কার্যক্রম স্থগিত হয়ে যায়।

করোনাভাইরাস মহামারির কারণে টাইগারদের পাকিস্তান সফর মাঝপথে আটকে যায়। সেই সাথে দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড এবং বিদেশে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার পরিকল্পনা থেমে যায়।

তবে, এখন টাইগাররা শ্রীলঙ্কা উড়াল দেয়ার প্রস্তুতি নিচ্ছে। তাদের এ সফর জুলাই-আগস্টে হওয়ার কথা থাকলেও তা এখন হবে অক্টোবরে। বাংলাদেশের ক্রিকেটাররা শ্রীলঙ্কার উদ্দেশে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বিমানে চেপে বসবে। ইউএনবি

Leave a Reply