৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ভূরুঙ্গামারীতে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে আটক ৪

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০২০, ৪:০৩ অপরাহ্ণ



ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে এক নারীসহ চার জনকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক নারীসহ ২ জনের কারাদণ্ড ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গত (১৪ জুলাই) মঙ্গলবার রাতে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাইকের ছড়া গ্রামে (হেলিপ্যাড সংলগ্ন) মন্ডল মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসীর অভিযোগ মন্ডল মিয়া তার বাড়িতে দীর্ঘদিন যাবত নিজের স্ত্রী ও বিভিন্ন জায়গা থেকে নারী এনে তাদেরকে দিয়ে অসামাজিক কার্যক্রম চালিয়ে আসছে। এতে এলাকার যুব সমাজের নৈতিক চরিত্রের অবক্ষয় ঘটছে।

মঙ্গলবার রাতে অসামাজিক কাজের সময় এলাকাবাসী মন্ডলের বাড়ি থেকে ৪ জনকে হাতে নাতে আটক করে ইউনিয়ন পরিষদের নিকট হস্তান্তর করে। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলামকে এলাকাবাসী মোবাইল ফোনে জানালে তিনি তাৎক্ষনিক ভাবে সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমকে পুলিশসহ ঘটনা স্থলে প্রেরণ করেন। পরে পুলিশ তাদেরকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসে।

আটক কৃতরা হলো পাইকের ছড়া ইউনিয়নের হেলিপ্যাড এলাকার মন্ডল মিয়ার স্ত্রী হাসিনা বেগম (৪০) ও সোনাহাট ইউনিয়নের বানুরকুটি গ্রামের আলীম উদ্দিনের পুত্র আব্দুর রাজ্জাক (৪০), পাইকের ছড়া ইউনিয়নের বেলদহ গ্রামের রুবেল বাবু ও রংপুর মহাদেবপুরের রাতুল রায়হান (২৮)।

এ ঘটনায় রাতেই আটককৃতদের উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনর মাধ্যমে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম দণ্ডবিধি ১৮৬ এর ২৯৪ ধারায় ২ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ১জনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। নির্দোষ প্রমাণিত হওয়ায় অপরজনকে ছেড়ে দেয়া হয়।

Leave a Reply