২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

বিরলে স্থলবন্দর পরিদর্শনে রেলমন্ত্রী ও নৌ প্রতিমন্ত্রীর

প্রকাশিতঃ জুলাই ৬, ২০২০, ৯:৪৪ অপরাহ্ণ



দিনাজপুর জেলা প্রতিনিধিঃ 
দিনাজপুরের বিরলে স্থল বন্দর পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রানালয়ের মন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন এমপি।

সোমবার (৬ জুলাই) দুপুরে দিনাজপুুরের বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের পাকুড়া এলাকাস্থ স্থল বন্দর পরিদর্শন করেন রেলমন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন, এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

স্থল বন্দর পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন বলেন, এটি দেশের একমাত্র স্থলবন্দর যেটি ব্যবহার করে একই সাথে রেল ও সড়ক পথে বাংলাদেশ থেকে ভারত, ভুটান নেপালে পণ্য আমাদনি-রপ্তানি করা যাবে।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি সূধী সমাবেশে তার বক্তব্যে বলেন, এরই মধ্যে বিরল স্থলবন্দরের কার্যক্রম শুরু করার লক্ষ্যে ইমিগ্রেশন, কাস্টমস ও বিজিবি চেকপষ্টের নির্মান কাজ শুরু হয়েছে। এখন স্থলবন্দর থেকে ভারতের অভ্যন্তরে দেড়শ গজের সংযোগ সড়ক নির্মাণ হলেই পুরোদমে শুরু হবে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। স্থলবন্দরের কার্যক্রম পুরোদমে শুরু হলে এই এলাকার পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রগতিতে বিশেষ ভূমিকা রাখবে।

এছাড়া, উক্ত সুধী সমাবেশে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, দিনাজপুরের জেলা প্রশাসক মো: মাহমুদুল আলম, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী প্রমূখ।

Leave a Reply

এই বিভাগের আরো খবর