১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

বঙ্গবন্ধুর জন্য মাহির ব্যতিক্রমী আয়োজন

প্রকাশিতঃ আগস্ট ১৫, ২০২০, ১০:২৭ অপরাহ্ণ



বিনোদন ডেস্ক
এবার জানা গেল মাহিয়া মাহির ভিন্ন এক পরিচয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিত্বে মুগ্ধ তিনি। কোনো রকম রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও বঙ্গবন্ধুর প্রতি বিশেষ আবেগ সেই শৈশব থেকেই। তার নায়োকিচত জীবন খুব প্রভাবিত করে এই নায়িকাকে।

১৫ আগস্ট, শোক দিবসে বঙ্গবন্ধুর জন্য মন খারাপ করেন মাহি। তাই বঙ্গবন্ধুর বিদেহি আত্মার শান্তি কামনায় এবারে বেশ কিছু আয়োজন হাতে নিয়েছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার সঙ্গে শহীদ হওয়া সকলের আত্মার মাগফেরাত কামনা জন্য কুরআন খতম করাসহ ২ শতাধিক এতিমকে খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি।

শনিবার সকাল থেকে সারা দিনব্যাপী পবিত্র কুরআন খতম চলে। জাতির পিতার শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ আয়োজন পরিচালনা করতে মাহিয়া মাহি বর্তমানে নিজ গ্রামেই রয়েছেন। রাজশাহীর তানোর থাকার মুগুমালা কাওমী মাদ্রাসা ও এতিমখানায় এই আয়োজন করা হয়েছে।

এ বিষয়টি নিয়ে মাহি বলেন, ‘এখানে যে কোনো কাজ করতে গেলেই সমালোচনা হয়। যেমন আমার আয়োজন দেখে অনেকেই বলছে আমি রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য এসব করছি। অথচ বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাথ-চিন্তার বাইরে। এদেশে রাজনৈতিক মতাদর্শ যাই হোক না কেন জাতির পিতার প্রতি সবারই শ্রদ্ধা রাখা উচিত।

আমি যা করছি একজন নাগরিক হিসেবে করছি। কে কী ভাবলো না ভাবলো তা ভাবছি না। বঙ্গবন্ধুর কাছে আমাদের অনেক ঋণ। যে মানুষটির জন্য স্বাধীনতা পেয়েছি তার জন্য দোয়া করতে কোনো কারণ লাগে না।’

এরআগে, চলমান করোনা’র এই দুর্যোগকালেও পিছিয়ে ছিলেন না মাহিয়া মাহি। সাধ্য অনুযায়ী নানাভাবে অসহায় মানুষদের সাহায্য করেছেন প্রচারের আড়ালে থেকে।

প্রসঙ্গত, ঢাকাই সিনেমার অগ্নিকন্যা বলে খ্যাত নায়িকা মাহিয়া মাহি। তার হাতে বর্তমানে রায়হান রাফির ‘স্বপ্নবাজি’ ছবিটি রয়েছে। এখানে তিনি অভিনয় করছেন সিয়াম আহমেদের বিপরীতে। এছাড়াও ইফতেখার চৌধুরীর ‘অফিসার’, অনন্য মামুনের ‘নবাব এলএলবি’ ছবিগুলোতেও কাজ করতে দেখা যাবে ‘পোড়ামন’ খ্যাত এই নায়িকাকে।

Leave a Reply