১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

বগুড়া-১ উপ নির্বাচনে আ’লীগ প্রার্থী বিপুলভোটে নির্বাচিত

প্রকাশিতঃ জুলাই ১৪, ২০২০, ১১:২৮ অপরাহ্ণ



বগুড়া-১ উপ নির্বাচনে আ’লীগ প্রার্থী বিপুলভোটে নির্বাচিত।

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি:
বগুড়া-১ (সারিয়াকান্দি ও সোনাতলা) আসনের উপনির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী সাবেক এমপি মরহুম আব্দুল মান্নানের সহধর্মিনী ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান শিল্পী (নৌকা) বেসরকারী ফলাফলে বিপুলভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার রাত ১০টায় সরকারী সূত্রে জানা গেছে , মোট ১২৩ টি কেন্দ্রের সবকটির ফলাফলে নৌকার প্রাপ্ত ভোট ১ লাখ ৪৫ হাজার ৬৯৭ টি। নিকটম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক) পেয়েছেন ১ হাজার ৫৯৯ ভোট। নির্বাচনে প্রতিদ্বন্দ্বি অপর ৪ প্রার্থী পেয়েছেন, জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল) ১ হাজার ২৫১ ভোট, খেলাফত আন্দোলনের মাওলানা নজরুল ইসলাম (বটগাছ) ৪৭৪, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) মো. রনি (বাঘ) ১৯৫ ভোট।

এছাড়া বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির এক সপ্তাহ আগে বন্যা ও করোনার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেও তার প্রতিক ধানের শীষ ব্যালট পেপারে ছিল। তাই তার প্রতিকে ভোট পড়েছে ৬৬৪টি।

এ ফলাফলে আওয়ামীলীগ ছাড়া অপর ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট পেলে জামানত ফেরত পান ওই প্রার্থী। নির্বাচন কমিশনের তথ্য মতে ভোট প্রদানের হার ৪২ শতাংশ। এ আসনে ৩ লাখ ৩০ হাজার ৮৯২ জন ভোটার ছিলেন।

বিজয়লাভের পর সাহাদারা মান্নান শিল্পি জানান, মরহুম এমপি আব্দুল মান্নান এর স্বপ্ন সারিয়াকান্দি সোনাতলা উপজেলার মানুষের উন্নয়ন। সেই স্বপ্ন পূরনে এলাকার মানুষকে নিয়ে তিনি কাজ করবেন।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় বগুড়া জেলা আওযামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হওয়ায় নৌকা মার্কার প্রার্থী সাহাদারা মান্নানকে অভিনন্দন জানানো হয়। বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এই অভিনন্দন জানান। এছাড়া রাতে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি তাকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান। সূত্র: নয়াদিগন্ত

Leave a Reply