১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ফের রাহুলকে সভাপতি চায় কংগ্রেস সাংসদরা

প্রকাশিতঃ জুলাই ১২, ২০২০, ৫:১৬ অপরাহ্ণ




আন্তর্জাতিক ডেস্ক
রাহুল গান্ধীকে ফের সভাপতি করা হোক। এমন জোরালো দাবি উঠল কংগ্রেসের মধ্যে থেকে। দলের কার্যকরি সভাপতি সোনিয়া গান্ধী শনিবার সাংসদদের সঙ্গে যে বৈঠক করেন, সেখানেও রাহুলের নাম আলোচনায় আসে বলে জানা গেছে। ওই বৈঠকে দলের সাংসদরা আবারো রাহুলকে সভাপতি করার দাবি জানান।

শনিবার কোভিড পরিস্থিতি ও দেশের সামগ্রিক হাল হকিকত নিয়ে একটি বৈঠক ডেকেছিলেন সনিয়া গান্ধী। সেখানে কথা ঘুরে যায়। মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা দ্বিগিজয় সিং একাধিক টুইটে প্রশ্ন তুলেছিলেন যে কে রাহুল গান্ধীকে দলের সভাপতি পদ থেকে সরতে বলেছেন ও লোকসবার পর পদত্যাগ করতে বলেছেন। যাঁরা রাহুল-প্রিয়াঙ্কার আগ্রাসী মনোভাব মানতে চান না তাঁরা কেন দলে রয়েছেন বলেও সরব হন দ্বিগিজয়।

২০১৯ সালের লোকসভায় ভরাডুবির পরই কংগ্রেস সভাপতি পদ থেকে পদত্যাগ করেন রাহুল গান্ধী। বহু আলোচনার পর গত বছর অগাস্টে দলের অন্তবর্তী সভাপতি করা হয় সোনিয়া গান্ধীকে। তারপরও কংগ্রেসের কার্যকরী কমিটির বৈঠকে রাহুলকে নতুন করে সভাপতি করার দাবি ওঠে।

শনিবারের বৈঠকে কেরলের সাংসদ কে সুরেশ দাবি করেন, রাহুল গান্ধীকে আবার দলের দায়িত্ব দেওয়া হোক। এই প্রস্তাব সমর্থন করেন কেরলের অ‌্যান্টো অ‌্যান্টনি, মণিক্কম টেগোর, অসমের গৌরব গগৈ, আবদুল খালেক, বিহারের মহম্মদ জাভেদ ও ওড়িশার সপ্তগিরি শঙ্কর উলাকা। রাহুলকে সভাপতি করার দাবিতে সরব হন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। অবশ্য রাহুল গান্ধী এই প্রসঙ্গে এখনও পর্যন্ত কোনও মন্তব‌্যই করতে চাননি।

তাহলে কী শতাব্দী প্রাচীন দলের শীর্ষ পদে রাহুল গান্ধীর অভিষেক এখন শুধু সময়ের অপেক্ষা। আপাতত এই প্রশ্নেই জল্পনা বাড়ছে কংগ্রেস শিবিরে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply