১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ফেনীতে মরিচে ভেজাল দেয়ার সময় দুইজন আটক

প্রকাশিতঃ জুলাই ৩, ২০২০, ৩:২৫ অপরাহ্ণ



ফেনী প্রতিনিধি
ফেনীতে মশলা কারখানায় ভেজাল দেয়ার সময় হাতে নাতে দুইজনকে আটক করেছে র‌্যাপিড এ্যকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। শুক্রবার দুপুরে শহরের রামপুর আবু বক্কর সড়ক থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব জানায়, ভেজাল পণ্য উৎপাদন ও বিপনন বন্ধে ওই অভিযান চলায় র‌্যাব। এসময় রামপুর আবু বক্কর সড়কের জহির উদ্দিন লিটনের মিলে ভেজাল মরিচের গুড়া তৈরী সংবাদ পেয়ে সেখানে তিন ব্যক্তি পালিয়ে যাওয়ার সময় র‌্যাব নারায়ন চন্দ্র বনিক (৫২) ও পবিত্র বনিককে (৩১) আটক করে। পরে ওই মিল থেকে ১২ বস্তা ধানের কুড়া, ৪ বস্তা শুকনো মরিচ ও ২ কেজি রং উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা বলেন, ১ বস্তা মরিচের সাথে ১০ বস্তা ধানের কুড়া ও ৫ কেজি রাসায়নিক পদার্থ (কমলা রংয়ের) মিশ্রন করে ভেজাল মরিচের গুড়া তৈরী করে। এই সব ভেজাল পন্য নামীদামী কোম্পানীর মোড়কে ফেনীর জেলার বিভিন্ন বাজার ছাড়াও, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বিক্রয় করে আসছেন তারা। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য দুই লাখ টাকা।

ফেনীস্থ র‌্যাব-৭ এর ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মো. নুরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ও উদ্ধারকৃত মালামাল ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply