২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ফেনীতে করোনা আক্রান্ত ৯৯৮, সুস্থ ৬৬৫

প্রকাশিতঃ জুলাই ১০, ২০২০, ২:১৮ অপরাহ্ণ




ফেনী প্রতিনিধি
ফেনীতে প্রাণঘাতি করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুঁই। শুক্রবার নতুন করে ২৯ জনের দেহে করোনা শনাক্তের পর জেলায় মোট আক্রান্তের সংখ্য ৯৯৮ জন। এছাড়াও জেলায় এখন পর্যন্ত ৬৬৫ জন করোনারোগী সুস্থ্য হয়েছেন ও ২১ জন মারা গেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মো. ইউসুফ, এ দিন নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাব থেকে ১০৫ জনের প্রতিবেদন আসে। সেখানে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ফেনী সদরে ১১ জন, দাগনভূঞায় ২জন, সোনাগাজীতে ১০জন, ছাগলনাইয়ায় ৩জন, পরশুরামে ২ জন ও ফেনী জেলার বাইরের বাসিন্দা একজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়াও ওই দিন আরো ৫জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সুত্র জানায়, সোমবার পর্যন্ত ৫ হাজার ৫৬৫ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৫ হাজার ৪৭৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে।

এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ৯৯৮ রোগীর মধ্যে ফেনী সদর উপজেলায় ৩৮৯ জন, সোনাগাজীতে ১৭৩ জন, দাগনভূঞায় ২০৯ জন, ছাগলনাইয়ায় ১১৭ জন, ফুলগাজী ৪৯ জন ও পরশুরামে ৪৬ জন এবং ফেনীর বাইরে অন্য জেলার ১৫ জন রোগী রয়েছেন।

Leave a Reply