২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ফেনীতে আরো ৩৬ জনের দেহে করোনা শনাক্ত

প্রকাশিতঃ জুন ১৮, ২০২০, ২:১৮ অপরাহ্ণ




ফেনী প্রতিনিধি
ফেনীতে আরো ৩৬ জনের দেহে প্রাণঘাতি করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মো. ইউসুফ এ তথ্য জানিয়েছেন। এনিয়ে ফেনীতে করোনা আক্রান্তের সংখ্যা ৬৪৫ জনে গিয়ে দাঁড়ালো।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে ফেনী সদর উপজেলায় ১৪ জন, ছাগলনাইয়ায় ১১ জন, দাগনভূঞায় ৬জন, পরশুরামে ৪ জন ও একজন ফেনী জেলার বাইরের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে নারী-শিশু ও একাধিক পুলিশ সদস্য রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের নমুনায় করোনা পজেটিভ আসে। এদের মধ্যে এক জনের দ্বিতীয় বারের নমুনাও পজেটিভ হয়। এছাড়াও জেলায় করোনায় এক জনের মৃত্যু ও ১১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। গত ২৪ ঘণ্টায় ২৫৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়।

সূত্র আরো জানায়, বৃহস্পতিবার পর্যন্ত ৪ হাজার ৪৩৩ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৩ হাজার ২৫০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে।

এ পর্যন্ত ফেনীতে শনাক্ত ৬৪৫ রোগীর মধ্যে ফেনী সদর উপজেলায় ২৪৩ জন, সোনাগাজীতে ১০২ জন, দাগনভূঞায় ১৩৪ জন, ছাগলনাইয়ায় ৮৯ জন, ফুলগাজী ৩৫ জন ও পরশুরামে ৩১ জন এবং ফেনীর বাইরের অন্যান্য উপজেলার ১১ জন রোগী রয়েছে।

জেলায় এ পর্যন্ত চিকিৎসক, সরকারী কর্মকতা ও জনপ্রতিনিধিসহ ১৩৫ করোনা পজেটিভ রোগী সুস্থ্য হয়েছেন। এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩জন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর