২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ফেনীতে আরো ১৪ জনের দেহে করোনা শনাক্ত

প্রকাশিতঃ জুলাই ১২, ২০২০, ১:২১ অপরাহ্ণ




ফেনী প্রতিনিধি
ফেনীতে আরো ১৪ জনের দেহে প্রাণঘাতি করোনা শনাক্ত হয়েছে। রোববার জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাসুদ রানা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ফেনী সদরে ৮ জন, ছাগলনাইয়ায় ২জন, পরশুরামে ৩জন ও ফুলগাজীতে একজনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত ১ হাজার ১৮ জনের মধ্যে করোনা ধরা পড়েছে। এদের মধ্যে ৬৭৬ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছে ও ২১ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মো. ইউসুফ, রোববার নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাব থেকে ৬৯ জনের প্রতিবেদন আসে। এর মধ্যে ১৫ জনের করোনা পজেটিভ আসে। এর মধ্যে পরশুরামের একজনের দ্বিতীয়বারের নমুনায়ও করোনা শনাক্ত হয়।

তিনি জানান, রোববার পর্যন্ত ৫ হাজার ৭৪৩ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৫ হাজার ৫৬৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। রোববার নতুন করে আরো ৯১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

এ পর্যন্ত জেলায় শনাক্ত রোগীদের মধ্যে ফেনী সদর উপজেলায় ৩৯৭ জন, সোনাগাজীতে ১৭৩ জন, দাগনভূঞায় ২১১ জন, ছাগলনাইয়ায় ১১৯ জন, ফুলগাজী ৫২ জন ও পরশুরামে ৫১ জন এবং ফেনীর বাইরে অন্য জেলার ১৫ জন রোগী রয়েছে।

Leave a Reply