২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ফেনীতে আরো ১১ জনের দেহে করোনা শনাক্ত

প্রকাশিতঃ জুলাই ২০, ২০২০, ৩:১২ অপরাহ্ণ




ফেনী প্রতিনিধি
ফেনীতে নতুন করে আরো ১১ জনের দেহে প্রাণঘাতি করোনা শনাক্ত হয়েছে। সোমবার জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাসুদ রানা এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মো. ইউসুফ জানান, সোমবার নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাব থেকে ৭৩ জনের প্রতিবেদন আসে। এর মধ্যে ১১ জনের করোনা পজেটিভ আসে। নতুন আক্রান্তদের মধ্যে ফেনী সদর উপজেলায় ২জন, দাগনভূঞায় ৫জন, সোনাগাজীতে ১জন, ছাগলনাইয়ায় ২জন ও পরশুরামে ১জন রয়েছে। জেলায় নতুন করে ১৭ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় ৬৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হয়েছে।

তিনি জানান, সোমবার পর্যন্ত ৬ হাজার ২৪৪ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৫ হাজার ৯৩২ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৯৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৪১১ জন, সোনাগাজীতে ১৮৩ জন, দাগনভূঞায় ২২৯ জন, ছাগলনাইয়ায় ১৩৩ জন, ফুলগাজী ৬১ জন ও পরশুরামে ৬৪ জন এবং ফেনীর বাইরে অন্য জেলার ১৫ জন রোগী রয়েছে। এদের মধ্যে ৭১৫ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছে ও ২৬ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply