২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শুক্রবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

প্রাণঘাতী করোনায় চট্টগ্রামে নতুন করে আরও ১৯২ জন আক্রান্ত

প্রকাশিতঃ জুন ২২, ২০২০, ১২:৫৮ অপরাহ্ণ



প্রাণঘাতী করোনায় চট্টগ্রামে নতুন করে আরও ১৯২ জন আক্রান্ত।

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাওয়া প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ১৯২ জন নতুন করে শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৬৪৮০ জনে।

রবিবার (২১ জুন) চট্টগ্রামের পাঁচটি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ সর্বমোট ১০৪৯টি নমুনা পরীক্ষায় ১৯২ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এরমধ্যে ১২১ জন নগরীতে ও ৭১ জন বিভিন্ন উপজেলার।

সোমবার (২২ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৫৭টি পজিটিভ । তারমধ্যে ২৬ জন নগরের এবং ৩১ জন উপজেলার পজিটিভ হয়।

এইদিকে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৭০টি নমুনা পরীক্ষার ফলাফলে ৪৭টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ১৭ এবং ৩০ জন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৩০৩টি নমুনা পরীক্ষার ফলাফলে ৫২টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৪৬ এবং ৬ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) তে ১০০টি নমুনা পরীক্ষার ফলাফলে ৭ জন মহানগরের এবং ২ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল হাসপাতাল ল্যাবে ৪টি নমুনা পরীক্ষা করে উপজেলায় ১ জনের শনাক্ত হয়েছে।

ইম্পোরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করে নগরে ২৫ জন এবং উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৭১ জনের মধ্যে- সাতকানিয়া ২, বাঁশখালী ২, আনোয়ারা ১১, চন্দনাইশ ৫, পটিয়া ৮, রাউজান ৭, ফটিকছড়িতে ২০, হাটাজারী ৫, সন্ধীপ ৭ এবং সীতাকুণ্ড ৪ জন ।

উল্লেখ্য চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের তথ্য মতে রবিবার (২১ জুন) নতুন শনাক্ত ১৯২ জন রোগীসহ এইপর্যন্ত সর্বমোট ৬৪৮০ জন শনাক্ত করা হয়েছে। তারমধ্যে মহানগর এলাকায় ৪৩৯২ জন এবং উপজেলায় ২০৮৮ জন।

সব মিলিয়ে চট্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত শনাক্ত হওয়া ২০৮৮ জনের মধ্যে- সাতকানিয়া ১১৪, সীতাকুণ্ড ২২৯, বোয়ালখালী ২১৩, পটিয়া ২৫৭, আনোয়ারা ৮৬, চন্দনাইশ ১৫৪, ফটিকছড়ি ১০২, মিরশ্বরাই ৪৬, হাটহাজারী ৩৭৫, লোহাগাড়া ১১০, সন্ধীপ ৩৪, রাঙ্গুনিয়া ৯৭, বাঁশখালী ১২১, রাউজান ১৫০ জন।

চট্টগ্রামে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরন করেছে মোট ১৪৪ জন, পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯৯ জন।

Leave a Reply