২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

প্রবীণ সাংবাদিক ফারুক কাজী ইন্তেকাল প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতি শোক

প্রকাশিতঃ জুলাই ৩, ২০২০, ৬:১৫ অপরাহ্ণ | শেষ আপডেটঃ জুলাই ৩, ২০২০, ৬:৫৪ অপরাহ্ণ




পঁচাত্তর রিপোর্ট
প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব, দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনের সাবেক প্রেস মিনিস্টার এবং ল’ রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক ফারুক কাজী (৭১) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার সকাল ৮টায় রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানান তার মেয়ে আরশি কাজী ।

কর্মজীবনে এ প্রবীণ সাংবাদিক বাংলাদেশ সংবাদ সংস্থা, ইউএনবি, অবজারভারসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যমে কাজ করেছেন। তিনি স্ত্রী, এক কণ্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাদ জুমা কাঁটাবন মসজিদে জানাজার পর বেলা ৩টায় রায়ের বাজার বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক।

গতকাল এক শোকবার্তায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মরহুম এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

অন্যদিকে সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি ওয়াকিল আহমেদ হিরন ও সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজু গভীর শোক জানিয়েছেন।

খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম-ঢাকার শোক: খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম-ঢাকার সদস্য, জ্যেষ্ঠ সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম-ঢাকার সভাপতি রাহুল রাহা ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

নেতৃবৃন্দ তার বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তারা বলেন, দেশের সাংবাদিকতায় ফারুক কাজীর অবদান অপরিসীম।

Leave a Reply