২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

প্রবাসীদের বিষয়ে ৬ দেশের রাষ্ট্রদূতকে ব্রিফ করল বাংলাদেশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩০, ২০২০, ৭:২৩ অপরাহ্ণ



প্রবাসীদের বিষয়ে ৬ দেশের রাষ্ট্রদূতকে ব্রিফ করল বাংলাদেশ। ছবি সংগৃহীত

পঁচাত্তর রিপোর্ট:
করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে প্রবাসী শ্রমিকদের সমস্যার সমাধানকে প্রাধান্য দিয়ে উপসাগরীয় অঞ্চলের দেশসমূহ ও মালয়েশিয়ার রাষ্ট্রদূতদের ব্রিফ করেছে বাংলাদেশ।

বুধবার রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমেদ রাষ্ট্রদূতদের ব্রিফ করেন।

ব্রিফিংয়ে উপসাগরীয় অঞ্চলের দেশসমূহের মধ্যে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান এবং ইরাকের রাষ্টদূত ও প্রতিনিধি এবং মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার উপস্থিত ছিলেন।

কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-সাবাহ মঙ্গলবার ৯১ বছর বয়সে মারা যাওয়ায় কারণে অনিবার্য পরিস্থিতিতে কুয়েতের আমির ব্রিফিংয়ে থাকতে পারেননি।

ব্রিফিং শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন সাংবাদিকদের বলেন, তাদের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমেদ জানান, তারা আশা করছেন এই ব্রিফিংয়ের পর ওই দেশগুলোর কাছ থেকে ভালো সাড়া পাবেন।

ড. মোমেন জানান, ব্রিফিংয়ে শ্রমিকদের সমস্যার বিষয়গুলো সহানুভূতির সাথে বিবেচনা করার জন্য দেশগুলোকে অনুরোধ করা হয়েছে।

এসময় মন্ত্রী জানান, দেশে এসে আটকাপড়া শ্রমিকদের মধ্যে প্রায় ৬ হাজার ইতিমধ্যে তাদের কর্মস্থলে ফিরে গেছেন এবং অন্যরাও চলে যাবেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে বিভিন্ন দেশ থেকে ১ লাখ ৩৭ হাজারের মতো প্রবাসী দেশে ফিরেছিলেন।

প্রসঙ্গত, উপসাগরীয় এলাকায় থাকা তেল সমৃদ্ধ মধ্য প্রাচ্যের দেশগুলো এবং মালয়েশিয়া বাংলাদেশ শ্রমিকদের জন্য কয়েকটি জনপ্রিয় গন্তব্য। ইউএনবি

Leave a Reply

এই বিভাগের আরো খবর