২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিতঃ আগস্ট ৪, ২০২০, ৮:৩২ অপরাহ্ণ



শামিমা নূর পাপিয়া। ছবি সংগৃহীত

পঁচাওর রিপোর্ট:
জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনের বিরুদ্ধে মামলা করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক শাহীন আরা মমতাজ বাদী হয়ে দুদক সমন্বিত কার্যালয়-১ এ ৬ কোটি ২৪ লক্ষ ১৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি করেন।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে যুব মহিলা লীগের বহিস্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধে কমিশন গত ২২ ফেব্রুয়ারি তদন্ত শুরু করে।

দেশ ছেড়ে পালানোর চেষ্টাকালে ২২ ফেব্রুয়ারি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, ২ লাখ ১২ হাজার নগদ টাকা এবং বিভিন্ন দেশের বিপুল পরিমাণ জাল মুদ্রা জব্দ করা হয়।

২৩ ফেব্রুয়ারি র‌্যাব রাজধানীতে পাপিয়ার দুটি বাড়ি ও তার ভাড়া করা পাঁচতারকা হোটেলের প্রেসিডেন্ট কক্ষে তল্লাশি চালিয়ে ৫৮ লাখ ৪১ হাজার নগদ টাকাসহ অন্যান্য সামগ্রী জব্দ করে।

পাপিয়া ও সুমন ঢাকায় কয়েকটি বিশাল ফ্ল্যাট ছাড়াও নরসিংদীতে প্রায় দুই কোটি টাকার আরও দুটি ফ্ল্যাট, দুটি প্লট এবং বেশ কয়েকটি বিলাসবহুল গাড়ির মালিক। ইউএনবি

Leave a Reply