২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

পশুর হাটে স্বাস্থ্যবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি মেয়র তাপসের

প্রকাশিতঃ জুন ২৫, ২০২০, ৭:৫৮ অপরাহ্ণ



পশুর হাটে স্বাস্থ্যবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি মেয়র তাপসের। ছবি সংগৃহীত

পঁচাওর রিপোর্ট:
কোরবানির পশুর হাট পরিচালনায় এবার ইজারার বরাদ্দপত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য সব ধরণের নির্দেশনা দেয়া হবে উল্লেখ করে হাট পরিচালনা বা এর সাথে সংশ্লিষ্ট কেউ সে নির্দেশনা ভঙ্গ করলে শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সাথে পশুর হাট ব্যবস্থাপনা বিষয়ক এক ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন মেয়র তাপস।

তিনি জানান, করোনা মহামারি বিবেচনায় নিয়ে এবার গরুর হাটে যাতে স্বাস্থ্যবিধি মানা হয় সেটি নিশ্চিত করতে ইতোমধ্যে ব্যবস্থাপনা কমিটি করা হয়েছে। ভাইরাসের বিস্তার রোধে কমিটি সবসময় হাটগুলো তদারকি করবে এবং স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

ডিএসসিসি মেয়র আরও বলেন, ‘অস্থায়ী এ সকল গরুর হাট তিন থেকে পাঁচ দিনের জন্য অনুমোদন দেয়া হবে এবং গরু কেনা-বেচায় একটি গরু থেকে কতটুক দূরত্বে আরেকটি গরু রাখতে পারবে, সেটাও আমরা চিহ্নিত করে দেব। হাটগুলোতে একমুখী চলাচল নিশ্চিত করতে নির্দেশনা প্রদান করা হবে।’

এ ভিডিও কনফারেন্সে যুক্ত হন ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হকসহ অন্যান্য কর্মকর্তা। ইউএনবি

Leave a Reply