২৫শে অক্টোবর, ২০২০ ইং | রবিবার, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

পবিত্র কুরআন অবমাননাকারীর বিরুদ্ধে নাগরপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০২০, ৬:৪৪ অপরাহ্ণ



পবিত্র কুরআন অবমাননাকারীর বিরুদ্ধে নাগরপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ।

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ পবিত্র আল কুরআন অবমানননাকারী নুরুল ইসলামের ফাঁসির দাবীতে টাঙ্গাইলের নাগরপুরে দপ্তিয়র ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে স্থানীয় আলেম-ওলামারা বিক্ষোভ মিছিল নিয়ে এলাকাসহ বাজার প্রদক্ষিণ করেন। পরে দপ্তিয়র স্কুল মাঠে ইউনিয়ন উলামা পরিষদ ও তৌহিদী জনতা প্রতিবাদ সমাবেশ করেন।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা আলী আকবর, মো. রফিকুল ইসলাম, শামসুল হক টিটু, আল রাজি, মো. মমিনুল, সালাহ উদ্দিন, অসিমুদ্দীন, সাদিক আহম্মেদ, মো. শহিদুল ইসলাম , মো. আসাদুল্লাহ প্রমুখ। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য সিরাজগঞ্জের চৌহালীতে পবিত্র কোরআন অবমাননার দায়ে নুুরুল ইসলাম (৪৫) কে বুধবার সকালে তার শশুর বাড়ি থেকে স্থানীয়দের সহায়তায় গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতে বাঘুটিয়া ইউনিয়নের রেহাইপুখুরিয়া গ্রামের মো. বারেক মিয়ার জামাতা কৃষক নুরুল ইসলাম তার নিজ শয়নকক্ষে রাখা পবিত্র কোরআন শরীফের ওপর মোবাইল ফোন চার্জ দিয়ে রাখে। বিষয়টি তার স্ত্রী জাহানারা আক্তারের নজরে এলে কোরআন শরীফের ওপর মোবাইল রাখতে নিষেধ করেন। এ নিয়ে উভয়ের মধ্যে তীব্র বাকবিতণ্ডা শুরুর এক পর্যায়ে নুরুল কোরআন শরীফ বাড়ির পাশের কাদামাটিতে ছুড়ে ফেলে দেয়। বাড়ির লোকজন ঘটনার প্রতিবাদ করলে সে মহান আল্লাহকে নিয়ে কটূক্তি করে এবং কোরআন শরীফের ওপর লাথি মারে।

এ ঘটনা বুধবার সকালের দিকে জানাজানি হলে স্থানীয়রা তার বাড়ি ঘেরাও করে গণপিটুনি দিয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে নিয়ে আসে। সে নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মৃত গোলাপ সিকদারে ছেলে মো. নুরুল ইসলাম।

Leave a Reply

এই বিভাগের আরো খবর