২১শে অক্টোবর, ২০২০ ইং | বুধবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

নেইমারের দুর্দান্ত হ্যাটট্রিকে বড় জয় ব্রাজিলের

প্রকাশিতঃ অক্টোবর ১৪, ২০২০, ১২:২২ অপরাহ্ণ



নেইমারের দুর্দান্ত হ্যাটট্রিকে বড় জয় ব্রাজিলের। ছবি পার্সটুডে

ক্রীড়া ডেস্ক:
দু’বার পিছিয়ে পড়েও রোমাঞ্চকর জয় পেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে নেইমারের দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্যে ৪-২ গোলে জিতল সেলেকাওরা।

পেরুর রাজধানী লিমায় জমজমাট লড়াইয়ের বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ছিল ব্রাজিলের। তবে ব্রাজিলের সঙ্গে সেয়ানে সেয়ানে লড়াই করে যায় পেরু। ম্যাচের ৬ মিনিটে আন্দ্রে কারিয়োর গোলে এগিয়ে যায় পেরু। ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্রাজিলকে সমতায় ফেরান নেইমার। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই রেনাতো তাপিয়ার গোলে ফের পিছিয়ে পড়ে ব্রাজিল। মিনিট পাঁচেক পরেই রবার্তো ফিরমিনোর পাশ থেকে ব্রাজিলকে সমতায় ফেরান রিচার্লিসন। ম্যাচের শেষ মুহূর্তে জ্বলে উঠলেন নেইমার। ৮৩ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন পিএসজি তারকা। এরপর ৮৬ মিনিটে পেরুর কার্লোস চাচেদা এবং ৮৯ মিনিটে কার্লোস জামব্রানো লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ৯ জনের বিরুদ্ধে হ্যাটট্রিক পূর্ণ করতে বেশি সময় নেননি নেইমার। ম্যাচের ইনজুরি টাইমে হ্যাটট্রিক করে ফেললেন নেইমার।

পেরুকে ৪-২ গোলে হারিয়ে মাঠ ছাড়লেন তিতের ছেলেরা। বলিভিয়ার পর পেরু পরপর দুই ম্যাচে জিতে কাতার বিশ্বকাপের বাছাই পর্বে লাতিন আমেরিকা গ্রুপে শীর্ষে রয়েছে তিতের ব্রাজিল।

সূত্র : জিনিউজ

Leave a Reply