২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শুক্রবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

নতুন আমিরের জন্য প্রধানমন্ত্রীর বার্তা নিয়ে কুয়েতের পথে পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ অক্টোবর ৪, ২০২০, ১:০৮ অপরাহ্ণ



পরষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। ছবি সংগৃহীত

পঁচাত্তর রিপোর্ট:
তেল সমৃদ্ধ দেশ কুয়েতের নতুন আমিরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা নিয়ে দেশটির উদ্দেশে রওনা হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

কুয়েতের সাবেক আমিরের মৃত্যুতে সমবেদনা জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হিসেবে নতুন আমির শেখ নাওয়াফ আল আহমদ আল সাবাহের সাথে দেখা করে তাকে প্রধানমন্ত্রীর অভিনন্দন বার্তা পৌঁছে দেবেন পররাষ্ট্রমন্ত্রী।

একজন কর্মকর্তা ইউএনবিকে জানিয়েছেন, ড. মোমেন কুয়েতের উদ্দেশে বেলা ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছেন এবং মঙ্গলবার সকালে তার দেশে ফেরার কথা রয়েছে।

কুয়েতের নতুন শাসক শেখ নওয়াফ আল আহমদ আল সাবাহ যুক্তরাষ্ট্রে তার পূর্বসূরি শেখ সাবাহ আল আহমদ আল সাবাহ মারা যাওয়ার একদিন পরই উপসাগরীয় আরব রাষ্ট্রের সমৃদ্ধি ও স্থিতিশীলতার জন্য কাজ করার প্রতিশ্রুতি দিয়ে সংসদে ক্ষমতা গ্রহণের শপথ নেন।

৯১ বছর বয়সে মারা যাওয়া কুয়েতের সাবেক আমির শেখ সাবাহ আল আহমদ আল সাবাহ ১৪ বছর তার দেশে রাজত্ব করেছেন এবং সাম্প্রতিক সময়ে বিভেদপূর্ণ লড়াইয়ের জন্য পরিচিত অন্যান্য উপসাগরীয় দেশগুলোর মধ্যে শান্তিপূর্ণ সংলাপ ও ঐক্যে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার জন্য খ্যাতি অর্জন করেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমাদ আল জাবের আল সাবাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন কুয়েত আমির শেখ সাবাহ আহমদ আল সাবাহর মৃত্যুতে শোক বইয়ে স্বাক্ষর করেন। ইউএনবি

Leave a Reply