২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ধর্মপ্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহর কর্মপ্রেরণা ছিল অনুকরণীয়

প্রকাশিতঃ জুন ২০, ২০২০, ৮:২৭ অপরাহ্ণ | শেষ আপডেটঃ জুন ২০, ২০২০, ৯:১২ অপরাহ্ণ




পঁচাত্তর রিপোর্ট
ধর্মপ্রতিমন্ত্রী এ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহর স্মরণে শোক সভায় ধর্মসচিব মো. নুরুল ইসলাম বলেছেন, তিনি ছিলেন একজন বিশাল ব্যক্তিত্ব ও বিশাল পরিমাপের মানুষ। তিনি সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ছিলেন অত্যন্ত অনঢ়। তাঁর কর্মপ্রেরণা ছিল অনুকরনীয়। তিনি ২০১৯ সালে অত্যন্ত উন্নতমানের হজ ব্যবস্থাপনা জাতিকে উপহার দিয়েছিলেন।

শনিবার ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে বিশেষ শোকসভা ও দোয়া মাহফিলে ধর্মসচিব আরো বলেন, এ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ ছিলেন একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা, ধর্মপ্রাণও অসাম্প্রদায়িক ব্যক্তি তাঁর অসমাপ্ত কাজগুলো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবাইকে একসাথে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।

সভায় ধর্ম মন্ত্রনারয় ও ইফার কর্মকর্তা, হিন্দু বৌদ্ধ ও খৃষ্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা, হজ অফিসের কর্মকর্তা, দেশ ও দেশের বাইরে থেকে বিশিষ্ট আলেম এবং বিশিস্ট ব্যক্তিরা জুম এ্যাপের মাধ্যমে অংশগ্রহণ করেন বলে ইফার বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ধর্মসচিব নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. হামিদ জমাদ্দার ও এবিএম আমিন উল্লাহ নুরী, শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা মুফতি রুহুল আমিন, জেদ্দাস্থ হজ কাউন্সিলর মাকসুদূর রহমান, হিন্দু-ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব বিষ্ণ কুমার সরকার, হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম, হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম, সিনিয়র সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি মোজাম্মেল হক, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রুহুল আমীন, জমিয়তুল ফালাহ জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন, মাওলানা মাহফুজুল হক, মাওলানা আবদুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন।

সভা সঞ্চালনা করেন ইফা মহাপরিচালক আনিস মাহমুদ। সভাশেষে ধর্মপ্রতিমন্ত্রীর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

Leave a Reply

এই বিভাগের আরো খবর