২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

দেশের সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি

প্রকাশিতঃ জুলাই ২২, ২০২০, ১:৪৩ অপরাহ্ণ



দেশের সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি।

পঁচাওর রিপোর্ট:
মৌসুমি বায়ুর প্রভাবে দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি অব্যাহত থাকায় দেশের সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিসের দেয়া তথ্য অনুযায়ী, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকায় রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি এবং অস্থায়ী দমকা হাওয়া বয়ে যেতে পারে।

এছাড়া দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

উপকৃলীয় এলাকাসমূহে ঝড়ো হাওয়ার আশংকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে ।

এর আগে আবহাওয়া অধিদপ্তরের (বিএমডি) আবহাওয়াবিদ নাজমুল হক জানান, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় বুধবার জুড়ে রাজধানীতে এবং দেশের অন্যান্য অঞ্চলে আগামী ৭২ ঘন্টা বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

এ আবহাওয়াবিদ জানান, সারাদেশে সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৪১ মিলিমিটার এবং রাজধানীতে সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। ইউএনবি

Leave a Reply