২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

দেশের সংকট নিরসনে দেশপ্রেমিকদের ভূমিকা প্রয়োজন: ফখরুল

প্রকাশিতঃ নভেম্বর ২, ২০২০, ১০:২৩ অপরাহ্ণ



মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি সংগৃহীত

পঁচাত্তর রিপোর্ট:
দেশের বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে এখন সাহসী দেশপ্রেমিকের ভূমিকা খুব প্রয়োজন বলে সোমবার মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘দেশে সংকট চলছে। দেশের এ বিরাজমান রাজনৈতিক সংকট উত্তরণে সাহস, ধৈর্য ও দেশপ্রেমের খুব বেশি প্রয়োজন।’

বিএনপির প্রয়াত নেতা সাদেক হোসেন খোকার স্মরণে তার জীবন ও কর্ম নিয়ে আয়োজিত দুই দিনব্যাপী ফটো প্রদর্শনীতে বিএনপি মহাসচিব এ কথা বলেন। বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটির মেয়র খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাদেক হোসেন খোকা স্মৃতি পরিষদ জাতীয় প্রেস ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানটির উদ্বোধন করেন মির্জা ফখরুল।

খোকার বর্ণাঢ্য জীবনের বর্ণনা দিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘খোকা ভাইয়ের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে অংশ নেয়া এবং কথা বলা খুব কঠিন। যিনি সর্বস্তরের মানুষের সত্যিকারের বন্ধু ছিলেন তাকে নিয়ে কীভাবে কথা বলব তা জানি না। আমি তার মতো এমন জনপ্রিয়, দেশপ্রেমিক ও সহনশীল মানুষ আমার জীবনে কমই দেখেছি।’

মির্জা ফখরুল বলেন, খোকা সব সংকীর্ণতার ঊর্ধ্বে ছিলেন। তিনি দলকানা ছিলেন না। ‘আমি তাকে কখনও অন্য দলের নেতাদের সমালোচনা করতে দেখিনি। তিনি আমাকে সবসময় একটি কথা বলতেন- ভাই কখনও ধৈর্য হারাবেন না।’ জনগণের নেতা হিসেবে খোকা সারা জীবন ধরে জনকল্যাণে কাজ করে গেছেন বলে মন্তব্য করেন তিনি।

সাদেক হোসেন খোকা ক্যান্সারের চিকিৎসাকালে ২০১৯ সালের ৪ নভেম্বর নিউইয়র্কের এক হাসপাতালে মারা যান। ইউএনবি

Leave a Reply