৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ঢাকার খালসমূহ সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের পরামর্শ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৬, ২০২০, ১০:৪৪ অপরাহ্ণ



ঢাকার খালসমূহ সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের পরামর্শ

পঁচাত্তর রিপোর্ট:
ঢাকা মহানগরীর খাল উদ্ধার করে সেগুলো খনন এবং দুই পাশে হাঁটার রাস্তা ও সবুজ বেষ্টনি নির্মাণ করে সমঝোতা চুক্তির মাধ্যমে সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, খালে কোনো ময়লা ফেলা হবে না সিটি করপোরেশনকে সেটি অবশ্যই নিশ্চিত করতে হবে। ময়লা একটি নির্দিষ্ট স্থানে ফেলতে হবে এবং স্থানটি নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

রোববার দেশের গুরুত্বপূর্ণ নদ-নদীর নাব্যতা এবং নদীর স্বাভাবিক গতি প্রবাহ অব্যাহত রাখার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে গঠিত টাস্কফোর্সের তৃতীয় সভায় শিল্প প্রতিমন্ত্রী একথা বলেন।

নৌ পরিবহণ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এ সভায় শিল্প প্রতিমন্ত্রী অনলাইনে সংযুক্ত হন। সভায় সভাপতিত্ব করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বিভিন্ন দপ্তর-সংস্থা রাস্তাঘাট বারবার খননের ফলে মিরপুরসহ সারা ঢাকা মহানগরীতে নাগরিকদের ভোগান্তি শেষ হচ্ছে না উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী বলেন, নাগরিক সেবার সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের মাঝে সমন্বয় জোরদার করতে হবে।

এসময় শিল্প প্রতিমন্ত্রী মিরপুরের একজন সংসদ সদস্য হিসেবে তার নিজের পক্ষ হতে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন।

খালের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং খাল দখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহ্বানও জানান শিল্প প্রতিমন্ত্রী।

সূত্র : ইউএনবি

Leave a Reply

এই বিভাগের আরো খবর