৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ট্রাম্পের কাছ থেকে করোনা ছড়ানোর ভয় নেই, দাবি চিকিৎসকের

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০২০, ৪:২৭ অপরাহ্ণ



মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক:
হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলি বলেছেন,ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে করোনা ছড়ানোর আর ঝুঁকি নেই। এক বিবৃতিতে ডা. শন কনলি বলেছেন, ট্রাম্প আইসোলেশন থেকে মুক্ত হতে তার শারীরিক পরীক্ষা করান এবং পরীক্ষায় মার্কিন প্রেসিডেন্টের শরীরে সক্রিয়ভাবে ভাইরাসের প্রতিলিপি তৈরির কোনো প্রমাণ পাওয়া যায়নি। খবর এপির।

তবে এটি পরিষ্কার নয় যে পরীক্ষায় ট্রাম্পের করোনা নেগেটিভ এসেছে কিনা বা ট্রাম্প করোনামুক্তি কিনা বিষয়টি পরিষ্কার করা হয়নি।

এদিকে বিবিসির খবরে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর শনিবার প্রথমবারের মতো হোয়াইট
হাউসে উৎসাহিত সমর্থকদের সামনে বক্তব্য দেন ট্রাম্প। তিনদিন হাসপাতালে থাকার পর উদ্বেগ ছিল যে তিনি এই ভাইরাসে আরও সংক্রমিত হতে পারেন।

গত ২ অক্টোবর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পের করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর কোভিড-১৯ আক্রান্ত অবস্থাতেই গত সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নাটকীয়ভাবে হোয়াইট হাউসে ফেরেন। সোমবার স্থানীয় সময় রাতে তিনি সামরিক হাসপাতাল ত্যাগ করেন।

এর আগে রোববার ডোনাল্ড ট্রাম্প সামরিক হাসপাতাল থেকে বেরিয়ে এক মোটরশোভাযাত্রার মাধ্যমে জনসম্মুখে এসে তার সমর্থকদের
অভিবাদন জানান। নতুন এক বিতর্কিত ঘোষণা দিয়ে ট্রাম্প বলেন, তার অসুস্থতা সত্ত্বেও জাতির এই ভাইরাসকে ভয় পাওয়া উচিত নয়।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৭০ লাখ ৯৩ হাজার ৪১২ জনে পৌঁছেছে। জেএইচইউর তথ্য অনুসারে, এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ লাখ ৭১ হাজার ৪৬০ জন। এছাড়া সুস্থ হয়েছেন ২ কোটি ৫৭ লাখ ৬৪ হাজারেরও বেশি মানুষ।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৭৭ লাখ ১৭ হাজার ৬৩৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং মৃতের সংখ্যা পৌঁছেছে ২ লাখ ১৪ হাজার ৩৬৬ জনে। সুস্থ হয়েছেন ৩০ লাখ ৬২ হাজারেরও বেশি মানুষ। ইউএনবি

Leave a Reply