২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শুক্রবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

চ্যালেঞ্জ গ্রহণ করেছি, দেখি কে বাধা দেয়: ডিএনসিসি মেয়র

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২, ২০২০, ৮:৩৮ অপরাহ্ণ



মেয়র মো. আতিকুল ইসলাম। ছবি সংগৃহীত

পঁচাত্তর রিপোর্ট:
রাজধানীকে অবৈধ বিলবোর্ড থেকে মুক্ত করার চ্যালেঞ্জ নিয়েছেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোলচত্বরে পুলিশ বক্সের কাছে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনাকালে তিনি এ কথা বলেন।

বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উচ্ছেদ অভিযানে ডিএনসিসির অঞ্চল-৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ নেতৃত্ব দেন। এ সময় পুলিশ বক্সের কাছে একটি বিশাল অবৈধ বিলবোর্ড এবং অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময় মেয়র আতিকুল বলেন, ‘বিমানবন্দর থেকে বের হলেই কুৎসিত এ বিলবোর্ডটি দেখা যায়। এ রকম কুৎসিত একটি বিলবোর্ড এখানে মোটেই কাম্য নয়। এ বিলবোর্ডটি অবৈধভাবে ১৬ বছর ধরে এখানে আছে। শহরে কোনো অবৈধ বিলবোর্ড থাকতে পারবে না। বিদেশিরা বিমানবন্দর থেকে নেমেই এ বিলবোর্ড দেখে বাংলাদেশ সম্পর্কে এবং ঢাকা শহর সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। আমরা কোনো ধরনের অবৈধ বিলবোর্ড এ শহরে দেখতে চাই না। তারই অংশ হিসেবে আজ এ অপসারণ কার্যক্রম। পর্যায়ক্রমে সবগুলো অবৈধ বিলবোর্ড নামানো হবে।’

এ কাজ সফল করতে যত ক্ষমতাধরই হোক না কেন কাউকে ছাড় দেবেন না জানিয়ে মেয়র বলেন, ‘আমাকে অনেকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন, বিলবোর্ড অপসারণ করতে পারব না। আমিও তাদের চ্যালেঞ্জ গ্রহণ করেছি, দেখি কে বাধা দেয়। আমি সব অবৈধ বিলবোর্ড অপসারণ করব। এর মধ্য দিয়ে নগরবাসীর কাছে একটা বার্তা দিতে চাই, কেউ অবৈধ বিলবোর্ডের ব্যবসা করতে পারবেন না। এ শহর সবার, সবাইকে শহরের প্রতি ভালোবাসা দেখাতে হবে।

বিলবোর্ডে ক্ষমতাধর ব্যক্তিদের ছবি লাগানো হয় উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, ‘যারা এ ধরনের অবৈধ বিলবোর্ড দিয়ে রাজনৈতিক পরিচয় দিচ্ছেন এটি মোটেই কাম্য না। আমরা নিজের ক্যাম্পেইন করব, কিন্তু শহরকে ক্ষতি করে না। শহরকে ক্ষতি করে নিজেকে প্রতিষ্ঠিত করব না।

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে অন্যান্যের মধ্যে ৪৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আনিছুর রহমান নাঈম এবং ১৭ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন। ইউএনবি

Leave a Reply