৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

চট্টগ্রামে করোনায় নতুন করে শনাক্ত ১৯৪, নগরীতেই ১২৮

প্রকাশিতঃ জুন ২১, ২০২০, ১:১৮ অপরাহ্ণ



চট্টগ্রামে করোনায় নতুন করে শনাক্ত ১৯৪, নগরীতেই ১২৮।

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের ভয়ংকররুপে বৃদ্ধি পাওয়া প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ১৯৪ জন নতুন করে শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৬২৮৮ জনে।

শনিবার (২০ জুন) চট্টগ্রামের চারটি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ সর্বমোট ৬৭০টি নমুনা পরীক্ষায় ১৯৪ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ১২৮ জন নগরীতে ও ৬৬ জন বিভিন্ন উপজেলার।

রবিবার (২১ জুন) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ১৮টি উপজেলার পজিটিভ আসে।

এইদিকে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৭৭টি নমুনা পরীক্ষার ফলাফলে ৯৭টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৬২ এবং ৩৫ জন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ২০৩টি নমুনা পরীক্ষার ফলাফলে ৬২টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৫৮ এবং ৪ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) তে ১২৯টি নমুনা পরীক্ষার ফলাফলে ৮ জন মহানগরের এবং ৮ জন উপজেলায় করোনারোগী শনাক্ত হয়।

কক্সবাজার মেডিকেল হাসপাতাল ল্যাবে ১টি নমুনা পরীক্ষা করে উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৬৬ জনের মধ্যে- সাতকানিয়া ১, লোহাগাড়া ১, বাঁশখালী ১, চন্দনাইশ ১১, বোয়ালখালী ১৮, রাউজান ১০, হাটাজারী ৯, মিরশ্বরাই ৮ এবং সীতাকুণ্ড ৭ জন।

উল্লেখ্য চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের তথ্য মতে শনিবার (২০ জুন) নতুন শনাক্ত ১৯৪ জন রোগীসহ এইপর্যন্ত সর্বমোট ৬২৮৮ জন শনাক্ত করা হয়েছে। তারমধ্যে মহানগর এলাকায় ৪২৭১ জন এবং উপজেলায় ২০১৭ জন।

সব মিলিয়ে চট্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত শনাক্ত হওয়া ২০১৭ জনের মধ্যে- সাতকানিয়া ১১২, সীতাকুণ্ড ২২৫, বোয়ালখালী ২১৩, পটিয়া ২৪৯, আনোয়ারা ৭৫, চন্দনাইশ ১৪৯, ফটিকছড়ি ৮২, মিরশ্বরাই ৪৬, হাটহাজারী ৩৭০, লোহাগাড়া ১১০, সন্ধীপ ২৭, রাঙ্গুনিয়া ৯৭, বাঁশখালী ১১৯, রাউজান ১৪৩ জন।

চট্টগ্রামে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরন করেছে ১৪১ জন, পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৪০ জন।

Leave a Reply