২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

চট্টগ্রামে করোনায় নতুন করে শনাক্ত আরও ১৮৭, মোট আক্রান্ত ৬০৯৮

প্রকাশিতঃ জুন ২০, ২০২০, ২:১৯ অপরাহ্ণ



চট্টগ্রামে করোনায় নতুন করে শনাক্ত আরও ১৮৭, মোট আক্রান্ত ৬০৯৮।

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের দিন দিন বৃদ্ধি পাওয়া প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ১৮৭ জন নতুন করে শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৬০৯৮ জনে।

শুক্রবার (১৯ জুন) চট্টগ্রামের চারটি ও কক্সবাজার ল্যাবসহ সর্বমোট ৭৭৩টি নমুনা পরীক্ষায় ১৮৭ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ৯২ জন নগরীতে ও ৯৫ জন বিভিন্ন উপজেলার।

শনিবার (২০ জুন) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৪টি নমুনা পরীক্ষা করে ৪৯টি উপজেলার পজিটিভ হয়। এর মধ্যে মহানগরে ১৯ জন, উপজেলায় ৩০ জন।

এইদিকে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৬৯টি নমুনা পরীক্ষার ফলাফলে ৪২টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ২০ এবং ২২ জন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ২১৭টি নমুনা পরীক্ষার ফলাফলে ৫৪টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৪৯ এবং ৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) তে ১৫৪টি নমুনা পরীক্ষার ফলাফলে ৪ জন মহানগরের এবং ৩৫ জন উপজেলায় করোনারোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৯৫ জনের মধ্যে- সাতকানিয়া ৪, বাঁশখালী ২৯, আনোয়ারা ৫, চন্দনাইশ ৬, পটিয়া ১৫, বোয়ালখালী ১, রাঙ্গুনিয়া ১, রাউজান ১১, ফটিকছড়ি ১০, হাটাজারী ১২ এবং সীতাকুণ্ড ১জন।

উল্লেখ্য চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের তথ্য মতে শুক্রবার (১৯ জুন) নতুন শনাক্ত ১৮৭ জন রোগীসহ এইপর্যন্ত সর্বমোট ৬০৯৮ জন শনাক্ত করা হয়েছে। তারমধ্যে মহানগর এলাকায় ৪১৪৭ জন এবং উপজেলায় ১৯৫১ জন।

সব মিলিয়ে চট্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত শনাক্ত হওয়া ১৯৫১ জনের মধ্যে- সাতকানিয়া ১১১, সীতাকুণ্ড ২১৮, বোয়ালখালী ১৯৫, পটিয়া ২৪৯, আনোয়ারা ৭৫, চন্দনাইশ ১৩৮, ফটিকছড়ি ৮২, মিরশ্বরাই ৩৮, হাটহাজারী ৩৬১, লোহাগাড়া ১০৯, সন্ধীপ ২৭, রাঙ্গুনিয়া ৯৭, বাঁশখালী ১১৮, রাউজান ১৩৩ জন।

চট্টগ্রামে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরন করেছে ১৩৯ জন, পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯০ জন।

Leave a Reply