১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ঘুমন্ত বাবা-মায়ের পাশ থেকে ১৭ দিনের শিশু উধাও

প্রকাশিতঃ নভেম্বর ১৬, ২০২০, ৭:০৭ অপরাহ্ণ



ঘুমন্ত বাবা-মায়ের পাশ থেকে ১৭ দিনের শিশু উধাও। ছবি সংগৃহীত

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার গাবতলা গ্রামে রবিবার রাতে ঘুমন্ত বাবা-মায়ের পাশ থেকে ১৭ দিনের এক কন্যা শিশুকে চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

শিশুটিকে উদ্ধারসহ কয়েকটি বিষয়কে কেন্দ্র করে তদন্তে নেমেছে পুলিশ।

১৭ দিনের নবজাতক সোহানা আক্তার গাবতলা গ্রামের সুজন খান ও শান্তা আক্তার দম্পতির সন্তান। সুজন সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন।

শিশুটির বাবা সুজন খান জানান, তাদের ১৭ দিন বয়সের শিশুকে নিয়ে প্রতিদিনের মতো রবিবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে ছিলেন। রাত দেড় টার দিকে হঠাৎ ঘুম ভেঙে দেখেন বিছানায় মেয়ে নেই। তখন তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে খোজাখুঁজি শুরু করেন।

এ বিষয়ে মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, শিশুটিকে উদ্ধারের জন্য প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে। কে বা কাহারা শিশুটিকে চুরি করেছে তা জানা যায়নি।

মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ওই রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। শিশুটিকে উদ্ধার এবং কয়েকটি বিষয়কে সামনে রেখে তদন্ত চলছে।

ওসি আরো জানান, শিশুটির মা শান্তা বেগম সুজন খানের দ্বিতীয় স্ত্রী। তার প্রথম পক্ষের দুই বছর বয়সী এক মেয়ে রয়েছে। সে ঘরের পাশের কক্ষে দাদা-দাদীর কাছে থাকে।

এর আগে ২০১৯ সালের ১১ মার্চ একই উপজেলার বিশারীঘাটা গ্রামে বাবা-মায়ের পাশ থেকে দেড় মাস বয়সী একটি ছেলেশিশু চুরির ঘটনা ঘটে। সে সময় শিশুটিকে ফিরিয়ে দিতে পরিবারের কাছে লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এই ঘটনায় জড়িত এক যুবককে আটকের পর ১৭ মার্চ একটি মৎস্য ঘেরের শৌচাগার থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

Leave a Reply