২৫শে অক্টোবর, ২০২০ ইং | রবিবার, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

গণতন্ত্রের নামে দেশের শান্তি নষ্ট করতে চাইলে প্রতিহত করা হবে: কাদের

প্রকাশিতঃ অক্টোবর ৪, ২০২০, ১০:১৭ অপরাহ্ণ



সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি সংগৃহীত

পঁচাত্তর রিপোর্ট:
গণতন্ত্রের নামে কোনো অপশক্তি দেশের বিদ্যমান শান্তি ও স্বস্তি নষ্ট করার অপচেষ্টা করলে জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রবিবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন।

আগামী দুই মাসের মধ্যে বিএনপি নেতা-কর্মীদের মাঠে নামার প্রস্তুতি নেয়ার নির্দেশনা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরাও চাই বিএনপি মাঠে থাকুক। জনগণ গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনই চায়।’

তবে আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি, জনভোগান্তি ও জানমালের ক্ষতি সরকার মেনে নেবে না বলেও হুঁশিয়ার করে দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

কাদের বলেন, বিএনপি তাদের নেতা-কর্মীদের ওপর মামলা-হামলার কল্পিত অভিযোগের ভাঙা রেকর্ড বাজানো এখনো অব্যাহত রেখেছে। আসন্ন উপনির্বাচনে ভরাডুবির আশঙ্কায় তারা এখন থেকেই হামলার মিথ্যা অভিযোগ করছে।

ভোটারদের আস্থা অর্জনে বিএনপির কোনো পুঁজি নেই, তাই তারা মিথ্যাচারের ভেলায় চড়ে উত্তাল সাগর পাড়ি দেয়ার অপচেষ্টা করছে বলে কাদের মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘প্রার্থীরা নির্বাচনে শেষ পর্যন্ত টিকে থাকতে চাইলেও বিএনপির হাইকমান্ডের অপরাজনৈতিক কৌশলের কারণে প্রার্থীরা ভোটে নিষ্ক্রিয় হয়ে যায় একান্ত অনিচ্ছায়। নির্বাচন করা বিএনপির আসল লক্ষ্য নয়, তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা।’ ইউএনবি

Leave a Reply

এই বিভাগের আরো খবর