৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | সোমবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

কোভিড ওয়ার্ডে মদ খাচ্ছেন রোগী!

প্রকাশিতঃ আগস্ট ২৫, ২০২০, ৬:৩২ পূর্বাহ্ণ



কোভিড ওয়ার্ডে মদ খাচ্ছেন রোগী! ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক:
কোভিড ওয়ার্ডের মধ্যেই সাজানো রয়েছে বিভিন্ন খাবার। সেখানে বসেই বোতল থেকে মদ ঢেলে খাচ্ছেন করোনাভাইরাসে আক্রান্ত রোগী। এই ঘটনার বেশ কয়েকটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছেন ঝাড়খণ্ড প্রশাসন। মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন বিষয়টি নিয়ে ধানবাদের ডেপুটি কমিশনারকে পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন।

ধানবাদে রয়েছে ভারত কোকিং কোল লিমিটেড (বিসিসিএল)-এর সেন্ট্রাল হাসপাতাল। করোনায় আক্রান্ত হওয়ায় সেখানেই ভর্তি রয়েছেন ওই যুবক। বছর ৩০-এর ওই যুবকের নাম শান্টু গুপ্ত। ভাইরাল হওয়া ছবিগুলিতে দেখা যাচ্ছে, শান্টুর এক হাতে রয়েছে হ্যান্ডকাফ। একটি টেবিলে অ্যালুমিনিয়াম ফয়েলে সাজানো রয়েছে বেশ কয়েক রকমের খাবার। চেয়ারে বসে থাকা শান্টু বোতল থেকে গ্লাসে ঢালছেন মদ। অন্য ছবিতে বোতল মুখ ঠেকিয়েও মদ খেতে দেখা যাচ্ছে তাঁকে। তাঁর বিরুদ্ধে কোভিড ওয়ার্ডের অন্য রোগীদের থেকে তোলাবাজির অভিযোগও রয়েছে।

এই ঘটনার পর স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছিল কোভিড ওয়ার্ডের নিরাপত্তার মধ্যেই একজন রোগী কী ভাবে এ সব পেল? এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, কোভিড ওয়ার্ডে কী ভাবে মদের বোতল এল তা তাঁদের কাছেও বিস্ময়। আর এই ‘কর্ম’ চলার সময় চিকিৎসক, নার্স বা হাসপাতালের অন্য কর্মীরা দেখতে পেলেন না?

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের থেকে তদন্তের নির্দেশ পেয়ে ধানবাদের ডেপুটি কমিশনার উমাশঙ্কর সিংহ বলেছেন, ‘‘মহকুমা শাসক ও এসডিপিও ঘটনার তদন্ত করছেন। তদন্তের রিপোর্ট মুখ্যমন্ত্রীকে পাঠানো হবে।’’

সূত্র: আনন্দবাজার

Leave a Reply