২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

কালাইয়ে লেডিস ক্লাবের উদ্বোধন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৮, ২০২০, ১১:১৭ অপরাহ্ণ




কালাই (জয়পুরহাট) প্রতিনিধি:
নারী-বান্ধব নির্মল সুস্থ বিনোদনের পারস্পরিক যোগাযোগ ও নারীর উন্নয়নে প্রাতিষ্ঠানিক পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যকে সামনে নিয়ে সরকারি কর্মকর্তাগণের স্ত্রী, নারী কর্মকর্তা ও গন্যমান্য নারী ব্যক্তিবর্গ, মহিলা রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের নারী প্রতিনিধিবৃন্দদের সমন্বয়ে জয়পুরহাটের কালাই উপজেলা লেডিস ক্লাবের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধায় উপজেলা পরিষদ চত্বরে ১৩ জন সদস্য নিয়ে উপজেলা লেডিস ক্লাবটি ফিতা কেটে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোবারক হোসেন পারভেজ।

এই উপলক্ষে উপজেলার লেডিস ক্লাবের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। উক্ত আলোচনা সভায় মাত্রাই বিজ্ঞান ও কারিগরি কলেজের সহকরী শিক্ষিকা মোছা.জয়নোবা খাতুন-এর সঞ্চালনায় ও উপজেলার লেডিস ক্লাবের সভাপতি মিসেস ইউএনও মাফুজা শারমিন বিথি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী মোবারক হোসেন পারভেজ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. সাবানা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভানেত্রী ও উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান মোছা. রত্না রশীদ প্রমুখ।

এই সময় উপজেলার লেডিস ক্লাবের সভাপতি মিসেস ইউএনও মাফুজা শারমিন বিথি বলেন, আমরা জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসসমূহ উদযাপন, নারী শিক্ষার প্রসার, বিনোদন-সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ক্লাবের সদস্যদের বিদায়, অবসর গ্রহণ ইত্যাদি আনুষ্ঠানিকতা পালন করা হবে। তাছাড়া আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষার বিকাশ ও নারীর আত্মকর্মসংস্থান সৃষ্টি করা এবং সমস্যাপীড়িত সদস্যদের কল্যাণের প্রয়োজনীয় পদক্ষেপসহ নানামুখী উদ্দেশ্য নিয়ে এই উপজেলা লেডিস ক্লাব গঠন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোবারক হোসেন পারভেজ বলেন, উপজেলার নারী সমাজের উন্নয়নের লক্ষ্যে এ গুরুত্বপূর্ণ সংগঠনের আত্মপ্রকাশকে অভিনন্দন জানাই। নারীর উন্নয়নে উপজেলা লেডিস ক্লাব অসামান্য অবদান রাখতে পারবে এই প্রত্যাশা রইলো। উপজেলার সকল শ্রেণি পেশার মানুষকে সর্বদা এ প্রতিষ্ঠানের পাশে থাকার জন্য উদাত্ত আহ্বান জানাই।

Leave a Reply