২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

কাউন্সিলর মানিকের এক মিনিটের ফ্রি সবজি বাজার

প্রকাশিতঃ জুন ১৭, ২০২০, ১০:২৭ অপরাহ্ণ



সৈয়দ নাজমুল হাসান, ঢাকা প্রতিনিধি:
করোনা ভাইরাসের কারণে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে টানা তৃতীয় বারের মতো বিভিন্ন ধরনের তাজা সবজি বিনামূল্যে বিতরণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্বব হাসিবুর রহমান মানিক।

বুধবার (১৭ জুন) দুপুরে লালবাগ শহীদ আবদুল আলীম মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে টেবিলে টেবিলে সবজি সাজিয়ে রেখে ২৬ নং ওয়ার্ডের প্রায় ৪শ’ পরিবারকে দেয়া হয় সবজি বাজার।

আলহাজ্ব হাসিবুর রহমান মানিকের ব্যক্তিগত উদ্যোগে প্রতিষ্ঠিত বাপমা লিমিটেড এর পক্ষ থেকে এ আয়োজন করা হয় ‘এক মিনিটের ফ্রি সবজি বাজার’।

এই বাজারের সবজিগুলো সুদূর নরসিংদী থেকে প্রান্তিক কৃষকের নিকট হতে কিনে এনে দেয়া হয়।

কাউন্সিলর মানিক জানান, এই এক মিনিটের সবজি বাজার করার ফলে প্রান্তিক কৃষকরা যেমন ন্যায্য মূল্য পাচ্ছেন সাথে সাথে কর্মহীন ,অসহায় ও নিম্ন আয়ের মানুষদের উপকারও করতে পারছি। এই বৃষ্টির দিনেও আমি ঘরে থাকতে পারিনি। কারন করোনা ভাইরাসের কারনে আমাকে মানুষের পাশে থাকতে হচ্ছে। আপনারা আমার জন্য দোয়া করবেন যেন আপনাদের পাশে সব সময় থাকতে পারি। আজ প্রায় ৪শ’ পরিবারকে বাজার দিতে পেরেছি। আল্লাহ চাইলে এই বাজার সপ্তাহের প্রতি বুধবার আমি আয়োজন করে যাবো যতদিন পর্যন্ত এই করোনা দুর্যোগ থেকে আমরা মুক্ত না হই।

তিনি আরো জানান, আমি আহবান করবো যারা সমাজের বিত্তশালী আছেন তাদেরকে এগিয়ে আসার জন্য। দলমত নির্বিশেষে আপনারা এগিয়ে আসুন, মানুষের পাশে দাঁড়ান।একজন জনপ্রতিনিধি হিসেবে এই দুর্যোগের সময় আমার অনেক দায়িত্ব রয়েছে। এই সময় আমাকে জনগণের পাশে থাকতে হবে। শুধু এক মিনিটের বাজারই নয়, সাথে আরো অনেক সেবা দিচ্ছি এবং দিয়ে যাবো ইন শা আল্লাহ্।

তিনি আরো বলেন, আমার ২৬ নং ওয়ার্ড এলাকায় রেড জোন হিসেবে মাননীয় মেয়র মহোদয় চিঠি দিলে সেক্ষেত্রে আমরা প্রস্তুত আছি। যারা রেড জোনে বসবাস করছেন তারা আমাকে এসএমএস করবেন আমি খাদ্য বা উপহার সামগ্রী বাসায় পৌঁছে দিব। এলাকাবাসীর কাছে আমার একটিই অনুরোধ, আপনারা ঘরে থাকুন। সেবা আমি আপনাদের ঘরে পৌঁছে দিব।

এলাকাবাসী সূত্রে জানা যায়,এর আগে পরপর দুই সপ্তাহ ধরে ‘এক মিনিটের ফ্রি সবজি বাজার’ চালু করে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে বিভিন্ন ধরনের তাজা সবজি ফ্রি বিতরণ করেছেন। যা পেয়ে স্থানীয় লোকজন সন্তোষ প্রকাশ করেছেন।

Leave a Reply