২১শে অক্টোবর, ২০২০ ইং | বুধবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

কলমাকান্দায় সহপাঠীর চিকিৎসায় পাশে দাঁড়িয়েছে শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ডিসেম্বর ৬, ২০১৯, ৮:২৫ অপরাহ্ণ | শেষ আপডেটঃ ডিসেম্বর ৬, ২০১৯, ৮:৩৫ অপরাহ্ণ



 

নেত্রকোনার কলমাকান্দায় সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির এক ছাত্রের চিকিৎসায় পাশে দাঁড়িয়েছে শিক্ষার্থীরা।

আনিসুর রহমান (১৮) নামের ওই শিক্ষার্থী প্রায় চার বছর ধরে মেরুদণ্ড বাঁকা রোগে আক্রান্ত।

আনিসুরকে বাঁচাতে কলেজের শিক্ষার্থীরা উপজেলা সদরের বিভিন্ন ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে অর্থ সাহায্য তুলে চিকিৎসার তহবিল গড়ছেন। আনিসুর রহমান কলমাকান্দা সদর ইউনিয়নের বাহাদুরকান্দা গ্রামের আব্দুল ওয়াহাবের ছেলে।তার দরিদ্র পরিবারের পক্ষে তার ব্যয়বহুল চিকিৎসা করা সম্ভব নয়।

আনিসুর রহমানের সহপাঠীরা জানায়, আনিসুর কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। বাবা দিনমজুর ও গৃহিণী মাসহ পাঁচ সদস্যের আনিসুরের পরিবার।

পরিবার অসচ্ছল হওয়ায় লক্ষ লক্ষ টাকা ব্যয় করে আনিসুরের চিকিৎসা করা সম্ভব নয়।তার চিকিৎসার জন্য সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের কাছে সাহায্য কামনা করেছেন তার পরিবারের সদস্যরা। আনিসুরের পরিবারের সদস্যরা অর্থ সাহায্য পাঠানোর জন্য বিকাশ ০১৯৯৯৪৬২৮৮০ নম্বরে পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছে।

আনিসুরের বাবা আবদুল ওয়াহাব জানান, চিকিৎসায় জন্য তার ছেলেকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠায়। এরপর গত আগস্ট মাসে আনিসুরকে ভারতের চেন্নাইয়ের ভেলুর খ্রিস্টান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানেও চিকিৎসক আনিসুরকে অপারেশনের পরামর্শ দেন।

তিনি জানান, ওই অপারেশন করতে খরচ হবে ৫ থেকে ৬ লাখ টাকা। আর টাকার অভাবে চিকিৎসা না করেই আনিসুরকে নিয়ে দেশে ফিরে আসেন তিনি।

এ বিষয়ে কলমাকান্দা সরকারি কলেজের অধ্যক্ষ সুকুমার চন্দ্র বণিক বলেন, সহপাঠীর চিকিৎসা নিশ্চিত করতে সমাজের বিভিন্ন স্তরের লোকজনের কাছ থেকে অর্থ সংগ্রহ করে চিকিৎসার তহবিল গড়ছে। সমাজের বিত্তবানদের কাছে আমাদের প্রত্যাশা তাদের কিঞ্চিত অর্থ সহায়তায় যেন আমাদের শিক্ষার্থী আনিসুর সুস্থ হয় উঠে।

Leave a Reply