২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

করোনা ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৩৬ হাজার ৩২২

প্রকাশিতঃ জুন ১৬, ২০২০, ১২:৫৫ অপরাহ্ণ



করোনা ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৩৬ হাজার ৩২২।

আন্তর্জাতিক ডেস্ক:
প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এ পর্যন্ত বিশ্বে ৪ লাখ ৩৬ হাজার ৩২২ জন মারা গেছেন বলে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় থেকে দেয়া তথ্যে জানা গেছে।

এছাড়া, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮০ লাখ ১৫ হাজার ৫০২ জনে। পাশাপাশি কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ৩৮ লাখেরও বেশি মানুষ।

জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে মঙ্গলবার পর্যন্ত ২১ লাখ ১৩ হাজার ৩৭২ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১৬ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে। দেশটির শুধুমাত্র নিউইয়র্ক রাজ্যেই মারা গেছেন ৩০ হাজার ৮৫৬ জন।

আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৮৮ হাজার ২৭১ এবং ৫ লাখ ৩৬ হাজার ৪৮৪ নিয়ে তালিকার দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে ব্রাজিল ও রাশিয়া। আর চতুর্থ অবস্থানে ওঠে এসেছে দক্ষিণ এশিয়ার বড় দেশ ভারত। দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৪২৪ জন এবং মারা গেছেন ৯ হাজার ৫২৯ জন।

যুক্তরাষ্ট্র পর মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ হাজার ৯৫৯ জনে। এছাড়া, যুক্তরাজ্যে তৃতীয় সর্বোচ্চ ৪২ হাজার ৮২১ জন, ইতালিতে ৩৪ হাজার ৩৭১ জন, ফ্রান্সে ২৯ হাজার ৪৩৯ জন এবং স্পেনে ২৭ হাজার ১৩৬ জন মানুষ মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave a Reply

এই বিভাগের আরো খবর