২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

করোনা পরীক্ষার প্রযুক্তি উদ্বোধন করলেন মাশরাফি

প্রকাশিতঃ আগস্ট ২৯, ২০২০, ৭:৩৯ অপরাহ্ণ



করোনা পরীক্ষার প্রযুক্তি উদ্বোধন করলেন মাশরাফি। ছবি সংগৃহীত

ক্রীড়া ডেস্ক:
স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার প্রচেস্টায় নড়াইল সদর হাসপাতালে স্থাপন করা হলো করোনা পরীক্ষার বিশেষ প্রযুক্তি। যার মাধ্যমে মাত্র ৪৫ মিনিটেই করোনা পরীক্ষা করা যাবে।

শনিবার বেলা ১১টায় আধুনিক সদর হাসপাতালের সভাকক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে এই প্রযুক্তির উদ্বোধন করেন মাশরাফি। নড়াইল জেলার আধুনিক সদর হাসপাতালে যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে করোনা পরীক্ষা করা যাবে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মশিউর রহমান বাবু এ ব্যাপারে বলেন, যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটেই করেরানা পরীক্ষা করা যাবে। অত্যাধুনিক এই পদ্ধতিটি বাংলাদেশের কয়েকটি প্রতিষ্ঠানে চালু আছে। মাশরাফি বিন মর্তুজার প্রচেষ্টায় নড়াইল সদর হাসপাতালে এবার এটি চালু হলো। জরুরি প্রয়োজন এমন রোগীদের জন্যই এই প্রযুক্তিতে করোনা পরীক্ষা করা হবে।

তিনি আরও বলেন, এখানকার চিকিৎসকরাই ঠিক করবেন, জরুরি ভিত্তিতে কাদের পরীক্ষা করা হবে। আর আগের নিয়মেই জেলা বা উপজেলা হাসপাতাল থেকে অন্যান্যরা করোনা পরীক্ষা করবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমবিডিসি ও লাইন পরিচালক টিবি-লেপ এবং এএসপি) অধ্যাপক ডা. মো. সামিউল ইসলাম।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুরের সভাপতিত্বে জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র মো. জাহাঙ্গির বিশ্বাস, সিভিল সার্জন ডা. মো. আবদুল মোমেন, মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপনসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, চিকিৎসকসহ আরও অনেকে এ সময় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

Leave a Reply