২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শুক্রবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

করোনায় হেরে গেলেন ভারতের উত্তর প্রদেশের মন্ত্রী

প্রকাশিতঃ আগস্ট ২, ২০২০, ৫:২৫ অপরাহ্ণ | শেষ আপডেটঃ আগস্ট ২, ২০২০, ৫:২৬ অপরাহ্ণ




পঁচাত্তর রিপোর্ট
করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ভারতের উত্তর প্রদেশের ক্যাবিনেটমন্ত্রী কমলরানি বরুণ। রোববার সকালে লখনউয়ের সঞ্জয় গাঁধী পোস্টগ্র্যাজুয়েট মেডিক্যাল সায়েন্সেস ইনস্টিটিউট (এসজিপিজিআই) মারা যান তিনি। তার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

করোনার উপসর্গ নিয়ে ১৮ জুলাই লখনউয়ের সঞ্জয় গাঁধী পোস্টগ্র্যাজুয়েট মেডিক্যাল সায়েন্সেস ইনস্টিটিউট (এসজিপিজিআই)-এ ভর্তি হন কমলরানি বরুণ। ওই দিনই তার কোভিড-রিপোর্ট পজিটিভ এসেছিল। এসজিপিজিআই-এর ডিরেক্টর রাধাকৃষ্ণ ধীমান বলেন, “ফুসফুসে সংক্রমণের জন্য মন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। তাকে লাইফসার্পোটে রাখা রেখে সব ধরণের চেষ্টা করা হয়েছিলো।

যোগী আদিত্যনাথ সরকারে কারিগরি দফতরের মন্ত্রী ছিলেন ৬২ বছরের কমলরানি। কানপুরের ঘটমপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক কমলরানি রাজনীতির পাশাপাশি সমাজসেবাতেও নিযুক্ত ছিলেন। তার মৃত্যুর খবর শুনে এ দিনের পূর্বনির্ধারিত কর্মসূচিও বাতিল করেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। আগামী ৫ অগস্ট রামমন্দিরের ভূমিপূজন অনুষ্ঠানের প্রস্তুতি দেখতে অযোধ্যায় যাওয়ার কথা ছিল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর।

কমলরানির পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইটারে আদিত্যনাথ লিখেছেন, ‘ক্যাবিনেট মন্ত্রী কমলরানি বরুণের মৃত্যুতে তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। এসজিপিজিআই হাসপাতালে তার কোভিড-চিকিৎসা চলছিল। জনপ্রিয় নেতা ও সমাজসেবক ছিলেন তিনি। ক্যাবিনেটের অঙ্গ হিসাবে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব সামলেছেন।’

যোগী ক্যাবিনেটের মন্ত্রী হওয়া ছাড়াও একাদশ ও দ্বাদশ লোকসভার সদস্যও ছিলেন কমলরানি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পাশাপাশি এ দিন তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। কোভিড সংক্রমণের জন্য আপাতত চিকিৎসাধীন রয়েছেন তিনি। এ দিন তিনি টুইটারে লিখেছেন, ‘উত্তরপ্রদেশ সরকারের ক্যাবিনেটমন্ত্রী অকালমৃত্যুর খবরটি দুঃখজনক। ঈশ্বরের কাছে তার আত্মার শান্তিকামনা করি এবং তিনি যেন এই শোকবহনের জন্য তার পরিবারকে শক্তি দেন, এই প্রার্থনা করি। সূত্র: আনন্দ বাজার

Leave a Reply