২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৪৮ হাজার ৪৭৪

প্রকাশিতঃ জুন ১৮, ২০২০, ১১:৩১ পূর্বাহ্ণ



করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৪৮ হাজার ৪৭৪।

আন্তর্জাতিক ডেস্ক:
জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৪৭৪ জনে।

এছাড়া, প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৩ লাখ ২৯ হাজার ২২১ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে বৃহস্পতিবার পর্যন্ত ২১ লাখ ৬২ হাজার ৮৫১ জন আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৭১৩ জনের।

জেএইচইউর তথ্য অনুসারে, ব্রাজিল ও রাশিয়া যথাক্রমে ৯ লাখ ৫৫ হাজার ৩৭৭ জন এবং ৫ লাখ ৫২ হাজার ৫৪৯ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী নিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে উঠে এসেছে।

এদিকে, রাশিয়ার পর চতুর্থ অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৫৪ হাজার ৬৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১১ হাজার ৯০৩ জনের।

মার্কিন যুক্তরাষ্ট্রের পর ব্রাজিলে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৪৬ হাজার ৫১০ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর করোনাভাইরাসে মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ২৩৮ জন।

এছাড়া ইতালিতে ৩৪ হাজার ৪৪৮ জন, ফ্রান্সে ২৯ হাজার ৫৭৮ জন এবং স্পেনে ২৭ হাজার ১৩৬ মারা গেছেন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave a Reply