২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

করোনায় চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৯

প্রকাশিতঃ জুন ১৭, ২০২০, ১:৪১ অপরাহ্ণ



করোনায় চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৯।

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের দিন দিন বৃদ্ধি পাওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস। এরমধ্যে গত ২৪ ঘন্টায় আরও ১৭৯ জন নতুন করে শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫৮৫ জনে।

মঙ্গলবার (১৬ জুন) চট্টগ্রামের ৫টি ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবসহ সর্বমোট ৭৮১টি নমুনা পরীক্ষায় ১৭৯ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এরমধ্যে ১২৩ জন নগরীতে ও ৫৬ জন বিভিন্ন উপজেলার।

বুধবার (১৭ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষা করে ২০টি উপজেলার পজিটিভ করোনা রোগী শনাক্ত হয়।

এইদিকে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৮১টি নমুনা পরীক্ষার ফলাফলে ৪৯টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৩৩ এবং ১৬ জন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষার ফলাফলে ৫৪টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৫১ এবং ৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) তে ১৫০টি নমুনা পরীক্ষার ফলাফলে ২৮ জন মহানগরের এবং ১২ জন উপজেলায় করোনায় শনাক্ত হয়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষা করে ৫জন উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়।

ইম্পোরিয়াল হাসপাতালে ১৪৩টি নমুনা পরীক্ষার ফলাফলে ১১জন মহানগরে করোনারোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৫৬ জনের মধ্যে- লোহাগাড়া ৫, রাঙ্গুনিয়া ১০, ফটিকছড়ি ৫, হাটাজারী ২৬, এবং সীতাকুণ্ড ৬ এবং মিরশ্বরাই ৪ জন।

উল্লেখ্য চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের তথ্য মতে মঙ্গলবার (১৬ জুন) নতুন শনাক্ত ১৭৯ জন রোগীসহ এইপর্যন্ত সর্বমোট ৫৫৮৫ জন শনাক্ত করা হয়েছে। তারমধ্যে মহানগর এলাকায় ৩৮৫৮ জন এবং উপজেলায় ১৭২৭জন।

সব মিলিয়ে চট্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত শনাক্ত হওয়া ১৭২৭ জনের মধ্যে- সাতকানিয়া ৯৩, সীতাকুণ্ড ২০২, বোয়ালখালী ১৭৯, পটিয়া ২৩৩, আনোয়ারা ৬৩, চন্দনাইশ ১২৯, ফটিকছড়ি ৬২, মিরশ্বরাই ৩৮, হাটহাজারী ৩২৩, লোহাগাড়া ১০১, সন্ধীপ ২৫, রাঙ্গুনিয়া ৯৬, বাঁশখালী ৮২, রাউজান ১০১ জন।

চট্টগ্রামে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরন করেছে মোট ১২৭ জন,পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮৬ জন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর