২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

করোনায় চট্টগ্রামে নতুন করে আরও ১৭১ জন শনাক্ত

প্রকাশিতঃ জুন ১৬, ২০২০, ১২:৩১ অপরাহ্ণ



করোনায় চট্টগ্রামে নতুন করে আরও ১৭১ জন শনাক্ত।

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ১৭১ জন নতুন করে শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪০৬ জনে।

সোমবার (১৫ জুন) চট্টগ্রামে চারটি ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালসহ ৫টি ল্যাবে সর্বমোট ৫৯৯টি নমুনা পরীক্ষায় ১৭১ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এরমধ্যে ৭৯ জন নগরীতে ও ৯২ জন বিভিন্ন উপজেলার।

মঙ্গলবার (১৬ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ১৫টি পজিটিভ। তারমধ্যে ১ জন মহানগরের এবং ১৪ জন উপজেলার।

এইদিকে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৩৫টি নমুনা পরীক্ষার ফলাফলে ৪৬টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ১৯ এবং ২৭ জন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষার ফলাফলে ৪২টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৪০ এবং ২ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) তে ১৫৫টি নমুনা পরীক্ষার ফলাফলে ১৯ জন মহানগরের এবং ৪০জন উপজেলাতে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষা করে ৯ জন উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৯২ জনের মধ্যে- লোহাগাড়া ১২, সাতকানিয়া ১২, বাশখালী ১, আনোয়ারা ৫, বোয়ালখালী ১০, রাউজান ২০, ফটিকছড়ি ৫, হাটাজারী ১১, সীতাকুণ্ড ৪, এবং মীরশ্বরাই ১২জন।

উল্লেখ্য চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের তথ্য মতে সোমবার (১৫ জুন) নতুন শনাক্ত ১৭১জন রোগীসহ এইপর্যন্ত সর্বমোট ৫৪০৬ জন শনাক্ত করা হয়েছে। তারমধ্যে মহানগর এলাকায় ৩৭৩৫ জন এবং উপজেলায় ১৬৭১ জন।

সব মিলিয়ে চট্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত শনাক্ত হওয়া ১৬৭১ জনের মধ্যে- সাতকানিয়া ৯৩, সীতাকুণ্ড ১৯৬, বোয়ালখালী ১৭৯, পটিয়া ২৩৩, আনোয়ারা ৬৩, চন্দনাইশ ১২৯, ফটিকছড়ি ৫৭, মিরশ্বরাই ৩৪, হাটহাজারী ২৯৭, লোহাগাড়া ৯৬, সন্ধীপ ২৫, রাঙ্গুনিয়া ৮৬, বাঁশখালী ৮২, রাউজান ১০১ জন।

মহামারী করোনাভাইরাসে চট্টগ্রামে এপর্যন্ত মৃত্যুবরন করেছে মোট ১২৪ জন, পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৫৭ জন।

Leave a Reply