৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

করোনায় চট্টগ্রামে নতুন করে আরও ১৭৮ জন শনাক্ত

প্রকাশিতঃ জুন ১৮, ২০২০, ২:০০ অপরাহ্ণ



করোনায় চট্টগ্রামে নতুন করে আরও ১৭৮ জন শনাক্ত।

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের ভয়ংকররুপে বৃদ্ধি পাওয়া প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ১৭৮ জন নতুন করে শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭৬৩ জনে।

বুধবার (১৭ জুন) চট্টগ্রামের পাঁচটি ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবসহ সর্বমোট ৭৯৬টি নমুনা পরীক্ষায় ১৭৮ জনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ১০৩ জন নগরীতে ও ৭৫ জন বিভিন্ন উপজেলার।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করে ২১টি পজিটিভ করোনা রোগী শনাক্ত হয়। এরমধ্যে ৫ জন মহানগরে এবং ১৬ জন উপজেলার।

এইদিকে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৭৯টি নমুনা পরীক্ষার ফলাফলে ৪৩টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৯ জন এবং ৩৪ জন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষার ফলাফলে ৬৩টি পজিটিভ। তারমধ্যে মহানগরে ৫৯ এবং ৪ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) তে ১৫৫টি নমুনা পরীক্ষার ফলাফলে ৭ জন মহানগরের এবং ১৮ জন উপজেলায় শনাক্ত হয়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৩ জন উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়।

ইম্পোরিয়াল হাসপাতালে ১৩৯টি নমুনা পরীক্ষার ফলাফলে ২৩ জন মহানগরে করোনারোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামে বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৭৫ জনের মধ্যে- সাতকানিয়া ৭, বাঁশখালী ২, আনোয়ারা ৫, চন্দনাইশ ৩, পটিয়া ১, বোয়ারখালী ১৬, রাউজান ১৭, ফটিকছড়ি ১, হাটাজারী ১২, এবং সীতাকুণ্ড ১১ জন ।

উল্লেখ্য চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের তথ্য মতে বুধবার (১৭ জুন) নতুন শনাক্ত ১৭৮ জন রোগীসহ এইপর্যন্ত সর্বমোট ৫৭৬৩ জন শনাক্ত করা হয়েছে। তারমধ্যে মহানগর এলাকায় ৩৯৬১ জন এবং উপজেলায় ১৮০২ জন।

সব মিলিয়ে চট্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত শনাক্ত হওয়া ১৮০২ জনের মধ্যে- সাতকানিয়া ১০০, সীতাকুণ্ড ২১৩, বোয়ালখালী ১৯৫, পটিয়া ২৩৪, আনোয়ারা ৬৮, চন্দনাইশ ১৩২, ফটিকছড়ি ৬৩, মিরশ্বরাই ৩৮, হাটহাজারী ৩৩৫, লোহাগাড়া ১০১, সন্ধীপ ২৫, রাঙ্গুনিয়া ৯৬, বাঁশখালী ৮৪, রাউজান ১১৮ জন।

চট্টগ্রামে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরন করেছে মোট ১৩১ জন, পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩৮ জন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর