২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

করোনাকালে দেশে একজন মানুষ ও না খেয়ে থাকেননি : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ আগস্ট ২০, ২০২০, ১০:১৪ অপরাহ্ণ



পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ছবি সংগৃহীত

পঁচাওর রিপোর্ট:
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ি ব্যবস্থা নেয়ায় করোনাকালে দেশে একজন মানুষও না খেয়ে থাকেননি। আজ বৃহস্পতিবার সকালে সিলেটে সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের সাহেব বাজার এলাকার পাঠানগাঁওয়ে ‘রাতারগুল অর্গানিক এগ্রো টেকনোলজি পার্ক এন্ড রিসোর্ট’র উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এ কথা বলেন।

তিনি বলেন, দেশে করোনার প্রাদুর্ভাবের শুরুতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছিলেন দেশে একটি মানুষও যেন এই করোনাকালে না খেয়ে থাকে, সেদিকে তীক্ষ্ম নজর রাখতে হবে।

তিনি বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর সেই নির্দেশনা মোতাবেক কাজ করেছি। যার ফলে এই মহামারির দীর্ঘদিনের কঠিন পরিস্থিতিতেও দেশে একজন মানুষও না খেয়ে থাকেননি।

মন্ত্রী বলেন ‘রাতারগুল অর্গানিক এগ্রো টেকনোলজি পার্ক এন্ড রিসোর্ট’ এমন একটি কর্মসংস্থানের ক্ষেত্র। এখানে এ এলাকার বহু লোক কাজ করতে পারবেন। দুপুরে মন্ত্রী সিলেট সদর উপজেলার বাইশটিলায় উম্মুক্ত জলাশয়ে সিলেট সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে মৎস্য অবমুক্তকরণ করেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশে বিচার বহির্ভূত হত্যাকান্ড হোক সেটা আমরা চাই না। আমরা চাই বিচারের মাধ্যমে তার শাস্তি হোক। তবে মাঝে মধ্যে এক দুইটি দুর্ঘটনা ঘটে যায়। সরকার এ বিষয়ে সজাগ রয়েছে।’

শাহেদ, সাবরিনার মতো অপরাধীদের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে যখনই অন্যায়-দুর্নীতি হয় তখনই সরকার শক্ত হাতে দমন করে। বিশ্বের বিভিন্ন দেশেও দুর্নীতি হয়। তবে সে দেশের সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী তা কঠোরভাবে দমন করে।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) শেখ আজবাহার আলী, সিলেট সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ এবং সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান নিজাম উদ্দিন। সূত্র : বাসস

Leave a Reply