২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

এ কেমন শত্রুতা

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০২০, ১০:৪১ অপরাহ্ণ




রংপুর প্রতিনিধি
করোনাকালেও মানুষ অমানবিক হয়ে উঠছে। এবার রংপুরের বদরগঞ্জে হাঁসের সাথে শত্রুতা করে বিষ দিয়ে মেরে ফেলা হলো ৭০০ হাঁস। বিষয়টি জানিয়ে বুধবার থানায় মামলা করেছে হাঁসগুলোর মালিক রুস্তম আলী।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাওলাদার জানান, উপজেলার রামনাথপুর ইউনিয়নের ফাটকের ডাঙ্গা এলাকার রুস্তম আলী থানায় একটি অভিযোগ করেছেন। তাতে তিনি অভিযোগ তুলেছেন বিবিসি ইটভাটা সংলগ্ন তিনটি পুকুর লিজ নিয়ে কয়েকবছর থেকে তিনি হাঁস চাষ করে আসছেন। সম্প্রতি হাঁসগুলো অসুস্থ হয়ে মারা যেতে থাকে। ওই এলাকার কয়েকজন দুর্বৃত্ত ওই পুকুরে বিষ দেয়ার কারণে তাঁর প্রায় ৭০০ হাঁস মারা যায়। যার মূল্য ১ লাখ ৮০ হাজার টাকার ওপরে। আমরা অভিযোগ নিয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে রুস্তম আলী জানান, এপ্রিলের শেষ দিকে এক হাজার ২৫০ টি হাঁসের বাচ্চা ক্রয় করি। হাঁসগুলো এখন বিক্রির উপযুক্ত হয়ে গেছে। গত শনিবার থেকে আমার হাঁস বিক্রি করার কথা। কিন্তু এরই মধ্যে হাঁসগুলো অসুস্থ হয়ে মরতে থাকে। এখন পর্যন্ত প্রায় সাত শতাধিক হাঁস ও দুই মন মাছ মারা গেছে। পাশের ট্যাক্সের হাটের মোসলেমের ওষুধের দোকান থেকে দুর্বৃত্তরা ওষুধ ক্রয় করেছিল। হাঁস মরে যাওয়ায় আমার ব্যবসা বন্ধ হওয়ার উপক্রম।

ট্যাক্সের হাটের ওষুধ বিক্রেতা মোসলেম উদ্দিন বলেন, প্বার্শবর্তী ফাটকেরডাঙ্গা এলাকা ১৭-১৮ বছর বয়সী চারজন ছেলে আসে কিটনাশক কিনতে। তারা দুই দফায় ৬০টি ওষুধ কিনে নিয়ে যায়। এতো ওষুধ নেয়ার কারণ জানতে চাইলে তারা বলে, আমরা এটা দিয়ে ইটভাটা সংলগ্ন পুকুরে মাছ ধরবো।

Leave a Reply